ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৫
শাবিপ্রবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

(শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচি নেওয়া হয়।



এদিন সকাল ৮টায় শাবিপ্রবি কেন্দ্র্রীয় শহীদ মিনারে শহীদদের  শ্রদ্ধার্ঘ্যে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া। এছাড়া পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, শাবি ‘মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’, ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’, শাবি প্রেসক্লাব, বিভিন্ন আবাসিক হল, বাংলাদেশ ছাত্রলীগ ও অন্য ছাত্র সংগঠন, শাবি কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

দিবসটি উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া, প্রধান আলোচক হিসেবে ছিলেন অধ্যাপক রেজাই করিম খোন্দকার।

এছাড়া বক্তব্য রাখেন অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস,অধ্যাপক রাশেদ তালুকদার, অধ্যাপক ড. আখতারুল ইসলাম. ড. শরদিন্দু ভট্টাচার্য, শাকিল ভূইয়া প্রমুখ।

বক্তারা যুদ্ধাপরাধীদের দণ্ড কার্যকর হওয়ায় সন্তোষ প্রকাশ করেন ও এজন্য সরকারকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৫
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।