ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের পরীক্ষা পেছানোর দাবি

স্টাফ করেসপনেন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের পরীক্ষা পেছানোর দাবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের পরীক্ষা এক মাস পিছিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার (০৩ ডিসেম্বর) দুপুর দেড়টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মিছিল পূর্বক মানববন্ধনে তারা এ দাবি জানান।



একই দাবিতে আগামী ৬ জানুয়ারি তারা গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এক ঘণ্টা অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, অনেক কলেজে এখনও ইনকোর্স ও টেস্ট পরীক্ষা নেওয়া হয়নি। পাশাপাশি কিছু কিছু বিষয়ের ক্লাসও ভালোভাবে অনুষ্ঠিত হয়নি। এ কারণে অনেক শিক্ষার্থীরাই তাদের বিষয়ের প্রস্তুতি সম্পন্ন করতে পারেনি।

তারা জানান, নিয়ম অনুযায়ী ফরম পূরণের ৪৫ দিন পর সাধারণত পরীক্ষা হয়ে থাকে। কিন্তু জাতীয় বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষ তা না করে সেশনজট নিরসনে তাড়াহুড়ো করে এ পরীক্ষার ব্যবস্থা করেছে।

শিক্ষার্থীরা বলেন, তাড়াহুড়ো করে পরীক্ষা নেওয়ার কারণে শিক্ষার্থীরা গণহারে অকৃতকার্য হবে। যার কারণে আগামীতে তারা বিভিন্ন পরীক্ষায় অংশ নেওয়ার ক্ষেত্রে যোগ্যতা হারাবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা কলেজের শিক্ষার্থী মোহাম্মদ রনি, সাদ্দাম, রাসেল, আদমজী কলেজের মামুন, তিতুমীর কলেজের শিক্ষার্থী আলাউদ্দিন, তেজগাঁও কলেজের রাবিদ ইসলাম, বদরুন্নেসা কলেজের সাকেয়া সুলতানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
এমআইকে/এমএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।