ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

কুমিল্লা কালেক্টরেট স্কুলে শ্রেণিকক্ষে সিসি ক্যামেরা স্থাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
কুমিল্লা কালেক্টরেট স্কুলে শ্রেণিকক্ষে সিসি ক্যামেরা স্থাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুমিল্লা: সুশিক্ষা নিশ্চিত করতে কুমিল্লা কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের শ্রেণিকক্ষে সিসিটিভি ক্যামেরা স্থাপন করেছে কুমিল্লা জেলা প্রশাসন। এর আগে কুমিল্লার কোনো শিক্ষা প্রতিষ্ঠানে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়নি।



জেলা প্রশাসক কার্যালয় থেকে এ প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম কুমিল্লা জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোল নিজেই সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করছেন।

কুমিল্লা নগরীর রাজবাড়ি কম্পাউন্ডে অবস্থিত কুমিল্লা কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের শ্রেণিকক্ষে সম্প্রতি কুমিল্লা জেলা প্রশাসনের উদ্যোগে চারটি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়।

জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোল বাংলানিউজকে বলেন, আধুনিক শিক্ষায় আমরা ডিজিটাল পদ্ধতি প্রয়োগ করার লক্ষ্যেই কুমিল্লা কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজে মাল্টিমিডিয়া ক্লাসরুম প্রতিষ্ঠিত করেছি। এই শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক কার্যক্রম, শিক্ষার্থী ও শিক্ষকদের শিক্ষা কার্যক্রম মনিটরিংয়ের মাধ্যমে  একটা উন্নততর অবস্থায় নিয়ে যাওয়ার লক্ষ্যে প্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, প্রধানত স্কুলের সার্বিক কার্যক্রম মনিটরিং করার জন্যই এ ডিজিটাল প্রযুক্তিকে স্কুলের কক্ষে স্থাপন করেছি। এর ফলে স্কুলের শিক্ষা কার্যক্রমসহ সার্বিক কার্যক্রম মনিটরিং সহজতর হবে। স্বচ্ছতা-জবাবদিহিতা ও উন্নততর শিক্ষা নিশ্চিত করতে এ প্রযুক্তি কার্যকর ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

বাংলাদেশ সময়: ০৩১৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬  
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।