ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবিতে শিক্ষকদের কর্মবিরতি পালন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
জাবিতে শিক্ষকদের কর্মবিরতি পালন ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের দেওয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য অষ্টম জাতীয় বেতন কাঠামোর প্রতিশ্রুতি পূরণ এবং অন্যান্য অসঙ্গতি দূর করার দাবিতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ঘোষণা অনুযায়ী, বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা দেড় ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন।



গত আট মাস ধরে অষ্টম জাতীয় বেতন কাঠামোতে অসঙ্গতি দূর করার দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষকরা। এর মধ্যে অর্থমন্ত্রীর প্রতিশ্রুতির প্রেক্ষিতে মাসখানেক আন্দোলনে বিরতি দেওয়া হয়। ঘোষিত পে-স্কেলের দাবি পূরণ না হওয়ায় ২৬ ডিসেম্বর থেকে ফের আন্দোলন শুরু করেন শিক্ষকরা।

আন্দোলনকে শুধু বেতন-ভাতা নয়, বরং মর্যাদার লড়াই উল্লেখ্য করে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. খবির উদ্দিন বলেন, “শিক্ষার্থীদের জিম্মি করে আন্দোলন করা আমাদের উদ্দেশ্য নয়। আমাদেরকে প্রতিশ্রুতি দিয়েও তা পূরণ করা হয়নি। তাই আমরা এ ধরনের কর্মসূচি নিয়ে মাঠে নামতে বাধ্য হয়েছি। ”

তিনি বলেন, শিক্ষক সমিতি ফেডারেশনের বেঁধে দেওয়া সময়সীমা পার হলে ১১ জানুয়ারি থেকে সর্বাত্মক কর্মবিরতিতে যাওয়া হবে।

কর্মসূচি সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মাফরুহী সাত্তার। এসময় অধ্যাপক এ টি এম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহছান, অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক এ এস এম আবু দায়েন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।