ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবির সরকার ও রাজনীতি বিভাগের পুনর্মিলনী শুক্রবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
জাবির সরকার ও রাজনীতি বিভাগের পুনর্মিলনী শুক্রবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ‘ছড়িয়ে গিয়ে জড়িয়ে থাকি, প্রীতিতে স্মৃতি অটুট রাখি’ স্লোগান নিয়ে শুক্রবার (৮ জানুয়ারি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হবে সরকার ও রাজনীতি বিভাগের ২য় পুনর্মিলনী।

১৯৭৮ সাল প্রতিষ্ঠিত বিভাগটির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা এ অনুষ্ঠানে অংশ নেবেন।



পুনর্মিলনীর আহ্বায়ক ও বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক বশির আহমেদ জানান, জাতীয় সঙ্গীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে প‍ুনর্মিলনী অনুষ্ঠান শুরু হবে।

পরে আনন্দ র‌্যালি, বৃক্ষরোপণ, সম্মাননা, স্মৃতিচারণ, মধ্যাহ্নভোজ, পিঠা উৎসব, সাবেক ও বতর্মান শিক্ষার্থীদের মধ্যকার খেলাধুলা, শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা, ঘুড়ি ওড়ানো, সাপের খেলা, শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিল্পী সায়ানের কনসার্টের মাধ্যমে অনুষ্ঠান শেষ হবে।

অনুষ্ঠানে আটজন ব্যক্তিকে সরকার ও রাজনীতি বিভাগ অ্যালামনাই  অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সম্মাননা দেওয়া হচ্ছে। তারা হলেন, বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, সরকার ও রাজনীতি বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আজিজুল হক (মরণোত্তর), অধ্যাপক গোলাম কবীর (মরণোত্তর), অধ্যাপক গোলাম হোসেন (মরণোত্তর) এবং বিভাগের প্রথম অফিস পিয়ন তমিজ উদ্দিন (মরণোত্তর)।

এছাড়া অবসরপ্রাপ্ত শিক্ষক হিসেবে সম্মাননা পাচ্ছেন অধ্যাপক দিলারা চৌধুরী, অধ্যাপক এম সালিমউল্লাহ খান ও অধ্যাপক জোহরা খানম।

বিভাগটির ১ম পুনর্মিলনী হয় ২০০৬ সালে। এ পর্যন্ত ৩২টি ব্যাচের শিক্ষার্থীরা এ বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছে।

বর্তমানে আরও ৫টি ব্যাচ অধ্যায়ন করছে। পাশাপাশি উল্লেখযোগ্য সংখ্যক এমফিল ও পিএইচডির গবেষণা কাজ প্রতিবছর ধারাবাহিকতা বজায় রাখছে।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৫
এএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।