ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে শিক্ষকদের কর্মবিরতি

ডিভিশনাল স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
বেরোবিতে শিক্ষকদের কর্মবিরতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: অষ্টম জাতীয় বেতন কাঠামোতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ ও অন্যান্য অসঙ্গতি দূর করার দাবিতে  লাগাতার কর্মবিরতি পালন করছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষক সমিতি।

সোমবার (১১ জানুয়ারি) সকাল থেকে এ কর্মসূচি  শুরু করেন শিক্ষকরা।



এ কারণে বিশ্ববিদ্যালয়ের কোনো ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসে ক্লাস না হওয়ায় অলস আড্ডায় সময় কাটাচ্ছেন।

বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণ বাংলানিউজকে জানান, সান্ধ্যকালীন কোর্সের ক্ষেত্রেও কর্মসূচি বহাল থাকবে। তবে প্রথম বর্ষে চলমান ভর্তি প্রক্রিয়া সংক্রান্ত কার্যক্রম এ কর্মসূচির আওতামুক্ত রাখা হয়েছে।

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য অষ্টম জাতীয় বেতন কাঠামোতে অর্থমন্ত্রী-প্রদত্ত প্রতিশ্রুতি পূরণ ও অন্যান্য অসঙ্গতি দূরীকরণের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে কোনো পদক্ষেপ গ্রহণ না করায় এ লাগাতার পূর্ণ কর্মবিরতি। দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে।

উপাচার্য প্রফেসর ড. একেএম নূর-উন-নবী এ ব্যাপারে বলেন, শিক্ষক ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচি চলছে। ক্লাস পরীক্ষা হচ্ছে না। এখানে আমাদের করণীয় কিছু নেই। তবে প্রশাসনিক কার্যক্রম চলছে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
এএটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।