ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

প্রতিবাদ-আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা ঢাবির ছাত্রীদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
প্রতিবাদ-আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা ঢাবির ছাত্রীদের

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাবির ছাত্রীকে ধর্ষণের ঘটনায় বিচারের দাবিতে তিনদিন ধরে উত্তাল রয়েছে বিশ্ববিদ্যালয়। বুধবার (০৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ছাত্রী হলের উদ্যোগে রাজু ভাস্কর্যের পাদদেশে নারী সমাবেশের আয়োজন করা হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের ভিপি তানজিমা সোমা ৮ দফা দাবি না মানা পর্যন্ত প্রতিবাদ-আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন। প্রশাসনকে দাবির বিষয়ে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

 

দাবিগুলো হলো- দেশে ধর্ষণ ও যৌন নিপীড়নের দ্রুত বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করা; দেশের সব আদালতে নারী নিপীড়ন সেল গঠন করে ধর্ষণের মামলার বিচার সর্বোচ্চ এক বছরের মধ্যে করা; টিএসসি থেকে সুফিয়া কামাল হল, গণতন্ত্র তোরণ থেকে সমাজকল্যাণ ইনস্টিটিউট পর্যন্ত ল্যাম্পপোস্ট ও সিসি ক্যামেরা স্থাপন; বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের সমস্যা নিয়ে সাপোর্ট দিতে ফিমেল উপদেষ্টা নিয়োগ দেওয়া এবং প্রয়োজনে আইনি সহায়তা নিশ্চিত করা; বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের যেকোনো আইনি সহায়তার খরচ বিশ্ববিদ্যালয়কে বহন করা; ক্যাম্পাস থেকে ভবঘুরে, নেশাখোর ও পাগলদের অপসারণ করা; বিশ্ববিদ্যালয়ের বাসের স্টপেজগুলোর নিরাপত্তা পুনর্বিবেচনা করা ও ছাত্রীদের মতামতকে অগ্রাধিকার দেওয়া এবং ইমার্জেন্সিতে অনাবাসিক ছাত্রীদের হলে অবস্থানের সুযোগ দেওয়া।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।