ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সব ধর্ষণের বিচার নিশ্চিতে সামাজিক আন্দোলন চান ভিপি নুর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২০
সব ধর্ষণের বিচার নিশ্চিতে সামাজিক আন্দোলন চান ভিপি নুর গণপদযাত্রায় ডাকসু ভিপি নুর। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রী নয়, দেশের সব ধর্ষণের বিচার নিশ্চিত করার জন্য জনগণ ও ছাত্র সমাজের প্রতি সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। 

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে গণপদযাত্রা শেষে বক্তৃতায় তিনি এ আহ্বান জানান। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়কসহ সংগঠনের নেতাকর্মীরা।

নুরুল হক নুর বলেন, আমরা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলাম ধর্ষককে গ্রেপ্তার করার জন্য। এসময়ের মধ্যে ধর্ষককে গ্রেপ্তার করায় ধন্যবাদ জানাই। সারা বাংলাদেশে ধর্ষণের ঘটনা অহরহ ঘটছে কিন্তু এ ধরনের প্রতিবাদ হচ্ছে না। গণমাধ্যমে না আসার কারণে সেগুলোর বিচার হচ্ছে না। রাষ্ট্রে যখন বিচারহীনতার সংস্কৃতি চলছে, দুঃশাসন চলছে, এ অবস্থা প্রতিরোধে আমরা জনগণ ও শিক্ষার্থীদের সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছি। কারণ আমরা যদি না জাগি, প্রতিবাদ না করি এ ধরনের ঘটনাগুলোর বিচার হবে না। সামনে যদি এ ধরনের ঘটনা ঘটে তাহলে আমরা প্রতিবাদ করে ন্যায়বিচার নিশ্চিত করবো।

গণপদযাত্রাটি রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে স্মৃতি চিরন্তন, কলাভবন হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে পুনরায় রাজু ভাস্কর্যে মিলিত হয়।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এসকেবি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।