ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

পাবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
পাবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

পাবনা: গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উদযাপিত হয়েছে।  

দিবসটি উপলক্ষে রোববার (১০ জানুয়ারি) সকাল ১১টায় করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ার খসরু পারভেজ ও রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্ম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এ সময় আরও শ্রদ্ধা জ্ঞাপন করে বঙ্গবন্ধু পরিষদ, কর্মকর্তাবৃন্দ, কর্মচারী সমিতি, প্রক্টর অফিস, ছাত্র উপদেষ্টা দপ্তর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রশাসন, পরিবহন পুল, ব্যবসায় প্রশাসন বিভাগ, পদার্থবিজ্ঞান বিভাগ, গণিত বিভাগ, রসায়ন পরিবার, অর্থনীতি বিভাগ, বাংলা বিভাগ, ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগ, সমাজকর্ম বিভাগ, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ, ইইসিই বিভাগ, ইংরেজি বিভাগ, লোক প্রশাসন বিভাগ, বিশ্ববিদ্যালয় নীল দল, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও রোভার স্কাউট গ্রুপসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

শ্রদ্ধাজ্ঞাপন শেষে উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ নয় মাসের যুদ্ধে ১৬ ডিসেম্বর বাংলাদেশ বিজয় অর্জন করে। কিন্তু বঙ্গবন্ধুর অবর্তমানে স্বাধীনতার স্বাদ অপূর্ণ থেকে যায়। বাঙালির হাহাকার বাড়তে থাকে। বিশ্ব নেতাদের চাপে পাকিস্তান সরকার বঙ্গবন্ধুকে মুক্তি দিতে বাধ্য হয়। ১৯৭২ সালের ৮ জানুয়ারি বঙ্গবন্ধু পাকিস্তান কারাগার থেকে মুক্তি পেয়ে লন্ডন হয়ে ১০ জানুয়ারি বাংলাদেশে ফিরে আসেন। জাতির পিতার আগমনে স্বাধীনতা পরিপূর্ণতা লাভ করে, বাঙালি  উৎসবে মেতে ওঠে। জাতির পিতা সোনার বাংলা গড়ার কাজে আত্মনিয়োগ করেন। বর্তমানে জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করেছেন। জাতির পিতার আদর্শ বুকে ধারণ করে আদর্শ নাগরিক হতে হবে আমাদের শিক্ষার্থীদের।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যানগণ, হলের প্রভোস্ট, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, পরিবহন প্রশাসক, গেস্টহাউজ প্রশাসক, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী নেতৃবৃন্দ। অনুষ্ঠান শহীদদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন ও বঙ্গবন্ধুসহ তার পরিবার ও দেশের স্বাধীনতা সংগ্রামে সকল বীর শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

বাংলাদেশ সময়: ০৩২০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।