ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ধাপে ধাপে সব শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
ধাপে ধাপে সব শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি হবে

ঢাকা: দেশে এমন একটা সময় আসবে যখন দেশে কোনো বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থাকবে না। সব শিক্ষাপ্রতিষ্ঠান হবে সরকারি।

ধাপে ধাপে আমরা এগোচ্ছি বলে মন্তব্য করেছেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।

সোমবার (১১ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তবে তিনি এ মন্তব্য করেন।

এনামুল হক শামীম বলেন, বিএনপি জামায়াতের আমলে দিনের পর দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকতো। আমাদের মেয়াদে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান একদিনের জন্য বন্ধ হয়নি। এ সরকারের আমলে সাড়ে চার হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছে। প্রত্যকটি উপজেলায় একটি করে কলেজ ও হাইস্কুল জাতীয়করণ করা হয়েছে। মানুষ বিশ্বাস করে শেখ হাসিনার হাতেই নিরাপদ বাংলাদেশ।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন সম্পর্কে তিনি বলেন, কারাগারে থেকেও তার (বঙ্গবন্ধু) নেতৃত্বে, তার নাম নিয়ে মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধ করেছেন, দেশকে স্বাধীন করেছেন। তার আদর্শ সবাইকে ধরে রাখতে হবে।

পানি সম্পদউপমন্ত্রী, প্রধানমন্ত্রী সময় পাবেন আল্লাহর রহমতে। একটা সময় আসবে যখন বাংলাদেশে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বেসরকারি থাকবে না, সরকারি হবে। ধাপে ধাপে আমরা এগোচ্ছি।

স্বাশিপের সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, অধ্যক্ষ মো. সাজিদুল ইসলাম, অধ্যক্ষ এস এস একরামুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
এমএমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।