ঢাকা, মঙ্গলবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ জুন ২০২৪, ২৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রাবির রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক ফারুক মারা গেছেন 

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
রাবির রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক ফারুক মারা গেছেন  অধ্যাপক মো. আখতার ফারুক

রাবি: হঠাৎ অসুস্থ হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক মো. আখতার ফারুক মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

রসায়ন বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক মো. বেলায়েত হোসেন হাওলাদার বাংলানিউজকে বলেন, অধ্যাপক মো. আখতার ফারুক সোমবার (১১ জানুয়ারি) রাতে তার ঢাকার বাসায় হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর সময় অধ্যাপক মো. আখতার ফারুকের সঙ্গে একই বাসায় ছিলেন রসায়ন বিভাগের সেকশন অফিসার সিরাজুল ইসলাম। তিনি বাংলানিউজকে বলেন, স্যারের সঙ্গে আমি ঢাকার বাড়িতে এসেছি। তার স্ত্রী রাজশাহীতেই ছিলেন। সোমবার দিনগত রাত ১২টার দিকে স্যার হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। এ অবস্থায় স্যারকে হাসপাতালে নিয়ে যাই। হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক জানান স্যার আর বেঁচে নেই। স্যারের মরদেহ নিয়ে মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঠাকুরগাঁওয়ে তার গ্রামের বাড়ির উদ্দেশ্য রওনা হয়েছি। সেখানেই তার দাফন সম্পন্ন করার কথা রয়েছে।

অধ্যাপক মো. আখতার ফারুক ১৯৫৯ সালের ১৭ অক্টোবর ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে জন্মগ্রহণ করেন। কর্মজীবনের শুরুতে তিনি পীরগঞ্জ সরকারি কলেজে (১৯৮৪-১৯৮৯) শিক্ষকতা করেন। পরে ১৯৮৯ সালের ২০ অক্টোবর তিনি রাবিতে যোগদান করেন। পরবর্তীকালে তিনি বিজ্ঞান অনুষদের ডিন নির্বাচিত হন এবং মৃত্যুর আগে তিনি রসায়ন বিভাগের সভাপতি ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।