ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে সিলেটে শিক্ষার্থীদের মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে সিলেটে শিক্ষার্থীদের মানববন্ধন মানববন্ধন। ছবি: বাংলানিউজ

সিলেট: স্বাস্থ্যবিধি মেনে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে সড়ক অবরোধ করে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।  

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধনের আয়োজন করেন।



কর্মসূচি পালনকালে ৫ শতাধিক শিক্ষার্থী সড়ক অবরোধ করে রাখেন। এতে নগরের চৌহাট্টা তীব্র যানজটের সৃষ্টি হয়। শিক্ষার্থীরা দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলেন এলাকাটি। মানববন্ধন থেকে শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান মাস্টার্সসহ সব পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার এবং স্বাস্থ্যসুরক্ষা মেনে দ্রুত সব শিক্ষাপ্রতিষ্ঠান ও ছাত্রাবাস খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান।

পরে মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক অবরোধ প্রত্যাহার করান।  

মানববন্ধনে উপস্থিত ছিলেন সিলেটের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের সাধারণ শিক্ষার্থী এবং সামাজিক ও রাজনৈতিক সংগঠনের ব্যক্তিরা।  

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, সরকার করোনার দোহাই দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানকে ধ্বংসের পথে ঠেলে দিচ্ছে। দেশের অন্যান্য সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলো খোলা রেখে শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে লাখ লাখ শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চয়তায় ফেলে দিয়েছে।  
শিক্ষার্থীরা অনতিবিলম্বে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষার পরিবেশ তৈরি করে দিতে দাবি জানান।  

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নাজমুস সাকিব, আব্দুল্লাহ আল মামুন সুজন, মোস্তাফিজুর রহমান, আখতার হোসেন, তোফায়েল আহমদ, সায়েম আহমদ, তারেক আহমদ, ওয়াহিদুজ্জামান মাসুদ, ফাহাদ আহমদ, জাহিদ হাসান, জাতীয় ছাত্র ঐক্য পরিষদের আহ্বায়ক আশরাফ আহমদ, যুগ্ম আহ্বায়ক জুনায়েদ আহমেদ, রাহুল আহমদ, সাবিনা সেবিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।