ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জোর করে হলে প্রবেশ করলেন ঢাবি শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ১, ২০২১
জোর করে হলে প্রবেশ করলেন ঢাবি শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অমান্য করে জোর করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অমর একুশে হলে প্রবেশ করেছেন আবাসিক শিক্ষার্থীরা।

শুক্রবার (১ অক্টোবর) বিকেল সাড়ে তিনটার দিকে তারা হলে জোরপূর্বক প্রবেশ করেন।

এর আগে দুপুর ১টা থেকে তারা হলের গেটে অবস্থান নেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের একুশে হলে প্রবেশ করে রুমের জিনিসপত্র পরিষ্কার করতে শুরু করেন। এ সময় কয়েকজন শিক্ষার্থীর কাছে হল রুমের চাবি না থাকায় তারা তালা ভেঙে প্রবেশ করেন। এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের হল প্রাধ্যক্ষ ড. ইশতিয়াক এম সৈয়দ ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের চলে যাওয়ার জন্য অনুরোধ করেন। এ সময় শিক্ষার্থীরা তাকে আগামী চারদিন হলে থাকার ব্যবস্থা করতে অনুরোধ করেন। পরে শিক্ষকরা হল থেকে বের হয়ে যান।

হলের প্রশাসনিক কর্মকর্তা সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, এ বিষয়ে স্যাররা মিটিংয়ে বসেছেন। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষার্থীরা পকেট গেইট দিয়ে হলের ভেতরে প্রবেশ করেছেন।

অপরদিকে বিশ্ববিদ্যালয়ের অন্য হলগুলোতেও ছাত্রলীগের নেতাকর্মী ও শিক্ষার্থীরা হলে ওঠার পরিকল্পনা করছেন বলেও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২১
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।