ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির মতো চাকরির পরীক্ষাও বিভাগে নেওয়ার দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, অক্টোবর ২, ২০২১
ঢাবির মতো চাকরির পরীক্ষাও বিভাগে নেওয়ার দাবি

ঢাকা: কর্তৃপক্ষ ইচ্ছা করলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষার মতো বিভাগীয় শহরে চাকরির পরীক্ষা নিতে পারে বলে অভিমত দিয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

শুক্রবার (১ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি এ কথা জানিয়েছেন।

এসএম জাকির হোসাইন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালি জাতির পথ প্রদর্শক। ঢাবির ভর্তি পরীক্ষা ঢাকার বাহিরের সাতটি বিভাগে আয়োজনের মধ্য দিয়ে প্রমাণিত হলো কর্তৃপক্ষ ইচ্ছা করলেই বিভাগগুলোতে সব চাকরির পরীক্ষা আয়োজন করতে পারে।

ছাত্রলীগের সাবেক এ সাধারণ সম্পাদক বলেন, চাকরির পরীক্ষাগুলো ঢাকার বাহিরের সাত বিভাগে আয়োজন করার বিষয়টি ব্যক্তিগতভাবে আমার অনেক দিনের দাবি ছিল। যেনো, প্রান্তিক পর্যায়ের মেধাবী ভাই-বোন সহজে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে।
ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুন্দর আয়োজনের কারণে এ দাবিটা আজ আরও বেশি জোরালো হয়েছে।

জাকির বলেন,  ঢাকায় ভর্তি পরীক্ষা ও চাকরির পরীক্ষা দিতে এসে সড়ক দুর্ঘটনায় মেধাবী ভাই-বোনেরা অকালে মৃত্যুবরণ করে। আবার অনেকে যাতায়াত খরচ ও ঢাকায় থাকার ব্যয়ভার বহন করতে না পারায় পরীক্ষায় অংশগ্রহণই করে না। সুতরাং দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন ও সুযোগ সুবিধাগুলো প্রান্তিক পর্যায়ে পৌঁছে দেওয়ার জন্য এবং প্রত্যন্ত এলাকায় লুকিয়ে থাকা মেধাবীদের বের করার নিমিত্তে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন, ব্যাংকসহ সকল ধরণের চাকরীর পরীক্ষা ঢাকার বাহিরে সাতটি বিভাগে আয়োজন করা এখন এদেশের লাখো তরুণ ছাত্রসমাজেরও সময়ের দাবি।  

এছাড়া সব চাকরির পরীক্ষা ঢাকার বাহিরের সাতটি বিভাগে আয়োজন করার মধ্য দিয়ে মেধাবীরা পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে বলেও আশা প্রকাশ করেছেন সাবেক এ সাধারণ সম্পাদক।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, অক্টোবর ০২,২০২১
এসকেবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।