ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

২৪ জনের পিএইচডি, ১৭ জনের এমফিল ডিগ্রি অর্জন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
২৪ জনের পিএইচডি, ১৭ জনের এমফিল ডিগ্রি অর্জন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ২৪ জন গবেষককে পিএইচডি এবং ১৭ জনকে এমফিল ডিগ্রি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।  

বুধবার (১০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

২৮ অক্টোবর অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় তাদের এসব ডিগ্রি দেওয়া হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হলেন- বাংলা বিভাগের অধীনে মো. ফজলুর রহমান, নজরুল ইসলাম, ভারতী রানি হালদার, ইতিহাস বিভাগের অধীনে মোশারফ হোসেন, সৈয়দ মো. শাহান শাহ, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মোহাম্মাদ আবুল কালাম আজাদ, মো. কামরুল হাসান, সংস্কৃত বিভাগের অধীনে প্রমথ মিস্ত্রী, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে আনোয়ারা আক্তার, বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের অধীনে ইভা সাদিয়া সা’দ, সংগীত বিভাগের অধীনে তাপসী রানি ঘোষ, লোক প্রশাসন বিভাগের অধীনে ফাতেমা খাতুন, নৃবিজ্ঞান বিভাগের অধীনে মুহাম্মদ আশরাফুল আলম, উন্নয়ন অধ্যয়ন বিভাগের অধীনে মো. আব্দুল খালেক, ভূগোল ও পরিবেশ বিভাগের অধীনে ফৌজিয়া ফারজানা, মো. আবু সাঈদ, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধীনে ইভানা আখতার, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধীনে মো. আকনুর রহমান, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধীনে কাজী নাঈমা বিনতে ফারুকী, মার্কেটিং বিভাগের অধীনে প্রদীপ দে, ফিন্যান্স বিভাগের অধীনে সামিনা হক, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধীনে শেখ মশিউর রহমান, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে অপর্ণা রানী দে এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধীনে নাহিদ আহমেদ খান।

এমফিল ডিগ্রি প্রাপ্তরা হলেন- দর্শন বিভাগের অধীনে তাপসী রাবেয়া, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে তাজমুন নাহার বেগম, উর্দু বিভাগের অধীনে ফেরদৌসী রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে রোজিনা আক্তার, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধীনে মোছা. নাজমুন নাহার, সংগীত বিভাগের অধীনে দেবশ্রী দোলন, ভাষাবিজ্ঞান বিভাগের অধীনে আতি-উন-নাহার, মোছা. রুমানা আকতার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে মসরুর এলাহী, মোছা. তাহমিনা আক্তার, ভূগোল ও পরিবেশ বিভাগের অধীনে নিগার দিল নাহার, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধীনে নাজমুন নাহার শান্তা, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে জয়শ্রী দাস, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে তৃণা সরকার, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধীনে ফাহমিদা করিম এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে সাফায়েত বিন কামাল ও এহসান কবির।

বাংলাদেশ সময়: ০৭১৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad