ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

অনলাইন শিক্ষায় যেতেই হবে: শিক্ষামন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
অনলাইন শিক্ষায় যেতেই হবে: শিক্ষামন্ত্রী

ঢাকা: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ব্লেন্ডেড লার্নিংয়ের (অনলাইন ও অফলাইন অ্যাডুকেশন) সফলতা অংশগ্রহণমূলক ও সমতাভিত্তিক তথ্যপ্রযুক্তি অবকাঠামোর ওপর নির্ভর করে। এজন্য আঞ্চলিক ও বৈশ্বিক সহযোগিতা জরুরি।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) প্যারিসে ইউনেস্কো সদর দপ্তরে ইউনেস্কোর সহকারী মহাপরিচালক (শিক্ষা) স্টেফানিয়া জিয়ানিনির সভাপতিত্বে ব্লেন্ডেড লার্নিং বিষয়ক মিনিস্টারিয়াল ব্রেকফাস্ট মিটিংয়ে বাংলাদেশ প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করে শিক্ষামন্ত্রী এ মতামত দেন।  

দীপু মনি বলেন, তথ্যপ্রযুক্তির বাস্তবতায় আমাদের অনলাইন শিক্ষায় যেতেই হবে। কোভিড-১৯ আমাদের এ নতুন শিক্ষা ব্যবস্থার সঙ্গে খাপ খাইয়ে নিতে বাধ্য করেছে। বাংলাদেশ ব্লেন্ডেড লার্নিং ব্যবস্থাকে শক্তিশালী করেতে একটি ফ্রেমওয়ার্ক প্রণয়নে কাজ করছে।  

শিক্ষামন্ত্রী কার্যকর ব্লেন্ডেড লার্নিংয়ের জন্য শিক্ষক ও একাডেমিয়াকে প্রস্তুত করা এবং ব্লেন্ডেড লার্নিং ও আইসিটি অ্যাডুকেশন পলিসি প্রণয়নে গুরুত্বারোপ করেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।