ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

শাবি পরিস্থিতির দ্রুত সমাধান চায় রাবি শিক্ষক সমিতি

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
শাবি পরিস্থিতির দ্রুত সমাধান চায় রাবি শিক্ষক সমিতি রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান পরিস্থিতির দ্রুত সমাধানের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। একইসঙ্গে উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ বিচ্ছিন্নের ঘটনার নিন্দাও জানানো হয়েছে।

 

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সমিতির সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস ও সাধারণ সম্পাদক অধ্যাপক কুদরত-ই-জাহান স্বাক্ষরিত একটি বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়।
 
বিবৃতিতে শিক্ষক সমিতির নেতারা বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক ঘটনা আমাদের গভীরভাবে উদ্বিগ্ন ও মর্মাহত করেছে। অনশনরত শিক্ষার্থীদের অনেকেই অসুস্থ। তাদের দাবির প্রতি আমরা সহমর্মী। শিক্ষার্থীদের দাবি আদায়ের আন্দোলনে যে ন্যাক্কারজনক হামলা হয়েছে তার তীব্র নিন্দা জানাই এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। অনশনে অসুস্থ এবং হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত করা হোক।

তারা আরও বলেন, শাবির আন্দোলনরত শিক্ষার্থীরা সচেতন ও বিবেকবান। তারা কোনো সুযোগ-সন্ধানী কুচক্রীমহলের ক্রীড়নক হিসেবে কাজ করবে না এবং শিক্ষকদের সম্মান ও মর্যাদাকে আঘাত করে এমন কোনো কাজ অব্যাহত রাখবে না। উপাচার্যের বাসভবনের গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দেওয়া শিক্ষার্থীদের আন্দোলনের অংশ হতে পারে না। আমরা এই অমানবিক তৎপরতার নিন্দা করছি।

সংকট দ্রুত সমাধানের আহ্বান জানিয়ে শিক্ষক সমিতির নেতারা বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বর্তমান অচলাবস্থা নিরসনে সংশ্লিষ্ট সবাইকে দ্রুত ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি। পরস্পরকে দোষারোপ নয়, আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান খুঁজতে হবে। সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে সবার কাছে গ্রহণযোগ্য একটি সমাধানে পৌঁছানোর ক্ষেত্রে সরকার সহযোগিতা করবে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।