ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রাবির নতুন প্রক্টর আসাবুল হক

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
রাবির নতুন প্রক্টর আসাবুল হক অধ্যাপক আসাবুল হক

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন গণিত বিভাগের অধ্যাপক আসাবুল হক।

বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতরের এক আদেশে তাকে নিয়োগ দেওয়া হয়।

মঙ্গলবার রাতে ট্রাকচাপায় রাবি শিক্ষার্থী হিমেলের মৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলীর প্রত্যাহারের দাবি জানান শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাকে প্রত্যাহারের ঘোষণা দেন।

রেজিস্ট্রার দফতরের আদেশে বলা হয়, ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলীকে ২ ফেব্রুয়ারি থেকে অব্যাহতি দেওয়া হলো এবং গণিত বিভাগের অধ্যাপক আসাবুল হককে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে। প্রক্টরের দায়িত্ব পালনের জন্য বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তিনি ভাতা প্রাপ্য হবেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, অধ্যাপক আসাবুল হক ১৯৯৭ সালে রাবিতে প্রভাষক হিসেবে যোগ দেন। তার আগে তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৩ বছর গণিত বিভাগে প্রভাষক ছিলেন। রাবিতে তিনি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক, শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ, বার্ষিক প্রতিবেদন সম্পাদনা পর্ষদের সদস্য, বিশ্ববিদ্যালয় সিনেটের নির্বাচিত সদস্যসহ অন্য কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের বর্তমান স্টিয়ারিং কমিটিরও সদস্য।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।