ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

তুরস্কে যাচ্ছেন ইবির ৮ শিক্ষক-শিক্ষার্থী

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
তুরস্কে যাচ্ছেন ইবির ৮ শিক্ষক-শিক্ষার্থী

ইবি: এরাসমাস গবেষণা প্রকল্পের আওতায় তুরস্কের চানকিরি কারাটেকিন বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছয় শিক্ষক ও দুই শিক্ষার্থী।
 
বুধবার (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকাশনা ও জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

মনোনীত ছয় শিক্ষক হলেন- আইসিটি বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মনিরুজ্জামান, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, ইইই বিভাগের অধ্যাপক ড. রুহুল আমিন ভূইয়া, অধ্যাপক ড. মাঞ্জারুল আলম এবং গণিত বিভাগের অধ্যাপক ড. আসাদুজ্জামান।

মনোনীত দুই গবেষক শিক্ষার্থী হলেন- বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মাস্টার্সের (এমএসসি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের আঞ্জুমানারা জান্নাতি নূর ও অর্থনীতি বিভাগের মাস্টার্সের (এমএসসি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাজমুস সাকিব।
 
এর আগে গত ৮ ফেব্রুয়ারি চানকিরি কারাটেকিন বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল অফিসের ডিরেক্টর জেনারেল ও ইরাসমাস প্রধান ড. সোয়াইপ তুরানের সঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।  

বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ডিভিশনের পরিচালক অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ সভার সঞ্চালনা করেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।