ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জবির প্রথম ছাত্রী হলে আসন পেলেন ১২০০ জন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
জবির প্রথম ছাত্রী হলে আসন পেলেন ১২০০ জন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে আসন বরাদ্দের তালিকা প্রকাশ করা হয়েছে। হলে আসন পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ২০০ জন ছাত্রী।

 

আসন পাওয়া ছাত্রীদের আগামী ১০ মার্চের মধ্যে নির্ধারিত কাগজপত্র ও বার্ষিক ফি ৫ হাজার ২৬৫ টাকা জমা দিতে হবে। হলে প্রবেশের সময়সীমা রাত ৯টা পর্যন্ত।  

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব বিষয় জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিকতা লাভের জন্য ছাত্রীদের আবেদনের পরিপ্রেক্ষিতে সিট বরাদ্দের তালিকা প্রকাশ করা হলো। হলে সিট পাওয়া ছাত্রীদের কাগজপত্র (আবেদন ফর্ম, নগদ কিংবা রকেট অথবা শিউরক্যাশের মাধ্যমে ৫২৬৫ টাকা পরিশোধকৃত জমার রশিদ, হলে বসবাসের শর্তাবলীর অভিভাবক ও ছাত্রীর স্বাক্ষরিত কপি, অঙ্গিকারনামা ও পাসপোর্ট সাইজ ছবি) আগামী ২ মার্চ থেকে ১০ মার্চের মধ্যে হলের হাউজ টিউটরের কাছে জমা দিতে হবে।

সার্বিক বিষয়ে হল প্রভোস্ট ড. শামীমা বেগম বলেন, আমাদের দীর্ঘদিনের প্রচেষ্টায় ছাত্রীরা হলে উঠবে। আমরা ১২০০ জনের তালিকা প্রকাশ করেছি। আগামী ১৭ মার্চ এক জমকালো আয়োজনের মাধ্যমে আমরা ছাত্রীদের আনুষ্ঠানিকভাবে হলে উঠাব। আমি বিশ্ববিদ্যালয়ের সবার সহযোগিতা চাই।

এর আগে ২০২১ সালের ১ অক্টোবর বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে আসন বরাদ্দের জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের কাছ থেকে অনলাইনে আবেদন আহ্বান করে কর্তৃপক্ষ। আবেদন চলে ১৫ অক্টোবর পর্যন্ত।  

১৬ তলা বিশিষ্ট হলটির ১৫৬টি কক্ষে ছাত্রীদের থাকার ব্যবস্থা রয়েছে। হলের নিচতলা ও দোতলায় রয়েছে লাইব্রেরি, ক্যান্টিন ও ডাইনিং।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।