ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জবি মাইম সোসাইটির সভাপতি হাসান, সম্পাদক রকি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, মার্চ ১, ২০২২
জবি মাইম সোসাইটির সভাপতি হাসান, সম্পাদক রকি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মূকাভিনয়ের সংগঠন মাইম সোসাইটির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী হাসান আলীকে সভাপতি এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী রকি আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় মাইম সোসাইটির বিদায়ী সভাপতি জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক সোহাগ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নতুন কমিটি করা হয়। মাইম সোসাইটির উপদেষ্টা হিসেবে রয়েছেন ফিল্ম অ্যান্ড চলচ্চিত্র বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জুনায়েদ আহমদ হালিম।

আংশিক কমিটির অন্যান্যরা হলেন- সাংগঠনিক সম্পাদক প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী নিবির নোমান খান, দপ্তর সম্পাদক ইতিহাস বিভাগের শিক্ষার্থী মিতু আক্তার ও প্রচার সম্পাদক কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী খায়রুল ইসলাম।

মূকাভিনয় সংলাপ ছাড়া মুখভঙ্গি এবং দেহের বিভিন্ন ক্রিয়াকলাপের মাধ্যমে দর্শকের কাছে কোনো ঘটনা উপস্থাপন করার এক ধরনের অভিনয়। ২০১৬ সালে বিশ্ব মূকাভিনয়ের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় মাইম সোসাইটি, যা বিশ্ববিদ্যালয়ের একটি নিবন্ধিত সংগঠন।  

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।