ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ট্রাস্ট ফান্ড গঠন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ট্রাস্ট ফান্ড গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ‘রাষ্ট্রবিজ্ঞান সতীর্থ ফোরাম (১৯৭৬-১৯৭৯) ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠা করা হয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) উপাচার্য লাউঞ্জে আয়োজিত ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রবিজ্ঞান সতীর্থ ফোরাম (১৯৭৬-১৯৭৯)-এর পক্ষে অধ্যাপক মো. ফেরদৌস হোসেন এবং খায়রুজ্জামান হীরা ১৭ লাখ টাকার একটি চেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।

চেক হস্তান্তর অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, সতীর্থ ফোরামের প্রতিনিধি রোকেয়া হোসেন রুবি, নায়ার সুলতানা স্বপ্না, মো. মিজানুর রহমান এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার উপস্থিত ছিলেন।

ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কয়েকজন অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য দাতাদের ধন্যবাদ জানান। অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণ এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এই ট্রাস্ট ফান্ড ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

রাষ্ট্রবিজ্ঞান সতীর্থ ফোরাম (১৯৭৬-১৯৭৯) এর দৃষ্টান্ত অনুসরণ করে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।