ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাগেরহাটে ১২৩ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
বাগেরহাটে ১২৩ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি

বাগেরহাট: বাগেরহাটের ১২৩ জন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে এককালীন শিক্ষাবৃত্তি দেওয়া হয়েছে।  

বুধবার (২৭ এপ্রিল) দুপুরের দিকে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে বৃত্তির টাকা হস্তান্তর করা হয়।

শিক্ষাথীদের হাতে তুলে দেন বাগেরহাটের জেলা প্রশাসক (ডিসি) ও বাগেরহাট ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ আজিজুর রহমান। বাগেরহাট ফাউন্ডেশনের পক্ষ থেকে এ বৃত্তি দেওয়া হয়।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার রিজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা পরিষদের প্রধান নির্বাহী ঝুমুর বালা, বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের একান্ত সহকারী এইচ এম শাহীন, বাগেরহাট ফাউন্ডেশনের সহ-সভাপতি শেখ হায়দার আলী বাবু, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার।

এদিন, বাগেরহাটের বিভিন্ন পর্যায়ের ১২৩ জন শিক্ষার্থীকে ৩ লাখ ৮৫ হাজার টাকা বৃত্তি দেওয়া হয়। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে সরকারি বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, সরকারি মেডিক্যাল কলেজ, জাতীয় বিশ্ববিদ্যালয়  এবং ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীরা রয়েছেন। বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের প্রত্যেককে পাঁচ হাজার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তিন হাজার টাকা করে এবং উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষার্থীদের প্রত্যেককে দুই হাজার টাকা করে দেওয়া হয়।  

এছাড়া বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) একজন অসচ্ছল শিক্ষার্থীকে ১০ হাজার টাকার বিশেষ অনুদান দেওয়া হয়।

আয়োজকরা জানান, উচ্চ শিক্ষায় নিয়োজিত জেলার মেধাবী অস্বচ্ছল শিক্ষার্থীদের জন্য পাশে দাঁড়ানোর অংশ হিসেবে এ বৃত্তি দিয়েছে বাগেরহাট ফাউন্ডেশন। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।