ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

শিক্ষা

সড়ক দুর্ঘটনায় আহত ইবি শিক্ষার্থীর মৃত্যু

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, মে ৭, ২০২২
সড়ক দুর্ঘটনায় আহত ইবি শিক্ষার্থীর মৃত্যু ছবি: তাহসিব হোসেন

ইবি: সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মৃত্যুবরণ করেছেন ইসলামি বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী  তাহসিব হোসেন। শুক্রবার (৬ এপ্রিল) রাত ৮ টার দিকে ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাহসিব।

 

তার বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। তিনি বিশ্ববিদ্যালয়ের আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।  

শনিবার (৭ মে) সকালে বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

সহপাঠী ও বিভাগীয় সূত্রে জানা গেছে, গত পহেলা মে ঝিনাইদহ জেলার ভাটই বাজার এলাকায় সাইকেলে যাচ্ছিলেন তাহসিব। এ সময় একটি বাসের ধাক্কায় সড়কে পড়ে গিয়ে তার মাথার পেছনের হাড় ভেঙ্গে যায় এবং মস্তিষ্কে রক্ত জমাট বাঁধে।  

পরে সেখান থেকে তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজে নেওয়ার পরামর্শ দেন। সেখানকার চিকিৎসকরা দ্রুত ঢাকা নেওয়ার পরামর্শ দেন।

পরে গত ৪ মে ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে ভর্তি করানো হলে প্রথম দিনেই আইসিইউতে নেওয়া হয় তাহসিবকে। পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক থাকলেও শুক্রবার বিকেলে হঠাৎ করেই অক্সিজেন সেচুরেশন কমে যায়। এ সময় ভেন্টিলেটর দিলেও হৃদস্পন্দন অনেক কম ছিল। পরে রাত আনুমানিক ৮ টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাহসিব।

বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. এয়াকুব আলী বলেন, আমি সভাপতি হওয়ার পর তিনজন শিক্ষার্থীকে হারিয়েছি। শিক্ষার্থী হারানো অনেক বেদনাদায়ক। তাহসিবের মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।  

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, মে ০৭, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa