ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জবিতে চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, মে ২৪, ২০২২
জবিতে চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ফিল্ম ক্লাব আয়োজিত দুইদিন ব্যাপী সাম্প্রতিক নির্মিত বাংলাদেশি চলচ্চিত্রের প্রদর্শন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৪ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এ চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

কর্মসূচির প্রথম দিনে লাল মোরগের ঝুটি ও চন্দ্রাবতীর কথা প্রদর্শিত হয়। আগামীকাল ২৫ মে কালবেলা ও দ্য লস্ট মাদার প্রদর্শিত হবে।

ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ আহমেদ হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- শিক্ষক সমিতির সভাপতি আবুল হাসান, আব্দুল মান্নান সরকার, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশিদ খান, ছাত্রকল্যাণ পরিচালক আইনুল ইসলাম ও প্রক্টরিয়াল বডির সদস্যরা।

উদ্বোধনী বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, ‘আমাদের ঐতিহ্য, চেতনা রক্ষায় ফিল্ম ভূমিকা পালন করে। আমাদের বিশ্ববিদ্যালয়ে নানা সীমাবদ্ধতার মধ্যেও শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। আমাদের নাই অনেক কিছুই কিন্তু আমাদের সুন্দর মন আছে। এ সুন্দর মন নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে।

এ সময় তিনি ফিল্ম ক্লাবের মাধ্যমে ভালো ভালো ফিল্ম ও ডকুমেন্টারি তৈরি করার প্রত্যাশা ব্যক্ত করেন এবং সারাবিশ্বে প্রদর্শন করার মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়ে ডকুমেন্টারি তৈরির আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মে ২৪, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।