ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবির ক ইউনিটের পরীক্ষা শুরু, আসন প্রতি ভর্তিচ্ছু ৬২ জন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, জুন ১০, ২০২২
ঢাবির ক ইউনিটের পরীক্ষা শুরু, আসন প্রতি ভর্তিচ্ছু ৬২ জন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

শুক্রবার (১০ জুন) বেলা ১১টা থেকে ঢাকাসহ আটটি বিভাগীয় শহরের কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হচ্ছে এ পরীক্ষা।

চলবে সাড়ে ১২টা পর্যন্ত।

এই ইউনিটে ১৮৫১টি আসনের বিপরীতে এক লাখ ১৫ হাজার ৭১০ জন শিক্ষার্থী আবেদন করেছেন। আসনপ্রতি লড়ছেন ৬২ জন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ১১টা ১৫ মিনিটে কার্জন হল কেন্দ্র পরিদর্শন করবেন।

ভর্তি পরীক্ষায় এমসিকিউ ও লিখিত দু’ভাবে শিক্ষার্থীদের উত্তর করতে হবে। এ ইউনিটের অধীনে অনুষদগুলো হল- বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসি, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট, তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট।

ঢাকার বাইরের কেন্দ্রগুলো হলো— চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, জুন ১০, ২০২২
এসকেবি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।