ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির ১৩ শিক্ষক-শিক্ষার্থী পেলেন ডিরেক্টরস অ্যাওয়ার্ড

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, জুন ২৮, ২০২২
ঢাবির ১৩ শিক্ষক-শিক্ষার্থী পেলেন ডিরেক্টরস অ্যাওয়ার্ড

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০১৯-২০২০ সালের স্নাতক (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের ১২ জন মেধাবী শিক্ষার্থীকে ডিরেক্টরস অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। অসাধারণ গবেষণা প্রবন্ধের জন্য একজন শিক্ষকও এ অ্যাওয়ার্ড পেয়েছেন।

মঙ্গলবার (২৮ জুন) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতি শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু।

অনুষ্ঠানে উপাচার্য আখতারুজ্জামান বলেন, মানবিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধ ধারণ করে শিক্ষার্থীদের উদার ও পরিশীলিত মানুষ হতে হবে।

তিনি বলেন, চামড়া শিল্পের গুরুত্ব অনুধাবন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে লেদার টেকনোলজি ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরবর্তীতে এই প্রতিষ্ঠানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংযুক্ত করেন। দেশের চামড়া শিল্পের উন্নয়নে কার্যকর ভূমিকা রাখার জন্য তিনি লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ডিরেক্টর’স অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন মো. জাওয়াদ হাসান, সাদিয়া আকতার জুই, অদিতি পোদ্দার, হালিমা খাতুন এশা, সুমাইয়া মিম, সাদিয়া আফরিন মিমু, মো. সামাউল আলম, আয়েশা সিদ্দিকা আনিকা, মো. আরিফুল ইসলাম, ফাতেমা তুজ জোহরা, সাজনীন আকতার মুনমুন এবং মাইশা মালিহা। ডিরেক্টর’স অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষক হলেন ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক মো. আবদুল মুকতাদির।  

এছাড়া অনুষ্ঠানে ১৮ জন শিক্ষার্থীকে ড. করম আলী আহমেদ বৃত্তি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, জুন ২৮, ২০২২
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।