ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শস্যদানায় কমলনগরের মানচিত্র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, জুন ২৯, ২০২২
শস্যদানায় কমলনগরের মানচিত্র

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার নয়টি ইউনিয়নকে সাজানো হয়েছে বিভিন্ন শস্যদানা দিয়ে। শস্যদানা ও বিভিন্ন সবজি দিয়ে তৈরি মানচিত্রে পুরো উপজেলা ফুটে উঠেছে।

মানচিত্রে ধান, গম, ডাল, পেঁয়াজ, রসুন, সয়াবিন, মরিচ, পটল, টমেটো, ঢেঁড়শ, কাঁকরোল ও বাদামসহ বিভিন্ন সবজি এবং শস্যদানা ব্যবহার করা হয়। এতে উপজেলার চর কালকিনি, সাহেবেরহাট, চর ফলকন, চর লরেন্স, চর মার্টিন, হাজিরহাট, চর কাদিরা, পাটারিরহাট ও তোরাবগঞ্জ ইউনিয়নে কৃষি চিত্র ফুটিয়ে তোলা হয়েছে।

উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত তিনদিনব্যাপী কৃষি মেলায় ব্যতিক্রমী এমন মানচিত্র দেখা গেছে। শস্যদানার এমন মানচিত্র মুগ্ধ করেছে সবাইকে। মানচিত্রটি তৈরি করেন সাহেবেরহাট ইউনিয়নের উপসহকারী কৃষি কর্মকর্তা আবদুর রহমান রিজভি।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এবং নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর ও চট্টগ্রাম কৃষি উন্নয়ন প্রকল্পের (১ম সংশোধিত) আওতায় গত ২৬ জুলাই (রোববার) থেকে মেলাটি শুরু হয়েছে। মেলা শেষ হয়েছে মঙ্গলবার (২৮ জুন)। মেলায় ১৫টি স্টল অংশ নেয়।  

উদ্বোধনী দিনে মেলা উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় অনেকের মধ্যে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী, লক্ষ্মীপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. জাকির হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আকতারুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আতিক আহমেদ, ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর ও সমাজসেবা কর্মকর্তা মো. মাসুদ তালকদার।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।