ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

রাবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
রাবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।  

মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ৯টায় ‘এ’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা শুরু হয়।

পরে সকাল ১০টা থেকে ১১টা দ্বিতীয় শিফট, দুপুর ১২টা থেকে ১টা তৃতীয় শিফট ও বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত চতুর্থ শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটে এক হাজার ৯০২ টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৬৭ হাজার ২৩৭জন। প্রতি আসনে লড়াই করবেন ৩২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।  

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া গতকাল ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি। আজ ‘এ’ ইউনিটের পরীক্ষা শুরু হয়েছে। আশা করি পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারব।  

এদিকে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮৭ শতাংশ ৪৫। পরীক্ষায় ৭২ হাজার ৪১০ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ৬৩ হাজার ৩২১ জন। অনুপস্থিত ছিলেন মোট নয় হাজার ৮৯ জন।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘন্টা, জুলাই ২৬, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa