ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বশেফমুবিপ্রবিতে মির্জা আজমের জন্মদিন উদযাপন 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
বশেফমুবিপ্রবিতে মির্জা আজমের জন্মদিন উদযাপন 

জামালপুর: বর্ণাঢ্য আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা এমপি মির্জা আজমের ৬১তম জন্মদিন উদযাপন করা হয়েছে।  

এ উপলক্ষে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের উদ্যোগে কেক কাটা ও দোয়ার আয়োজন করা হয়।

 

শুরুতে দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে জন্মদিনের কেক কাটা হয়। অসু্স্থ থাকায় অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যোগ দেন উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

মির্জা আজমকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য বলেন, জামালপুরের ২৬ লাখ মানুষের প্রতিনিধি সংসদ সদস্য (এমপি) মির্জা আজম শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। ব্যক্তিত্বে, নেতৃত্বে তিনি অনুকরণীয়। তিনি তাঁর এলাকায় শিক্ষা বিস্তারে যত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন, এর দ্বিতীয় নজির দেশে নেই। তিনিই প্রথম এ জনপদে একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার স্বপ্ন দেখেন। এরই আলোকে প্রতিষ্ঠা করেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিশারিজ কলেজ। যার পরিপ্রেক্ষিতে নানা চড়াই-উতরাই শেষে আমরা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পেয়েছি।

এদিকে জন্মদিনের কেক কাটা শেষে মির্জা আজমের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক খান মো. অলিয়ার রহমান, কর্মকর্তা পরিষদের সভাপতি মির্জা মো. আব্দুল হালিম, সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন, কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামানসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।