ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

ইডেনের ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
ইডেনের ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

ঢাকা বিশ্ববিদ্যালয়: গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার ইস্যুতে ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদাউসকে লাঞ্ছনার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

রোববার (২৫ সেপ্টেম্বর) ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দুই সদস্য বিশিষ্ট কমিটির সদস্যরা হলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি তিলোত্তমা শিকদার ও যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত কমিটিকে দপ্তর সেলে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

অপরদিকে লাঞ্ছনার শিকার সহ-সভাপতি জান্নাতুল ফেরদাউস বঙ্গমাতা হলের সুপারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। এতে কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে মারধরের অভিযোগ করা হয়েছে।

কলেজ শাখা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, সম্প্রতি গণমাধ্যমে সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার অনিয়ম নিয়ে কথা বলায় তাদের অনুসারীরা ক্ষুব্ধ হন। এ কারণে সহ-সভাপতি রোখসানা ও আয়শা আক্তার মিসহ কয়েকজন জান্নাতুল ফেরদাউসকে লাঞ্ছিত করেন এবং সাক্ষাৎকারের বিষয়ে জানতে চান। পরে ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা মধ্যরাতে বিক্ষোভ প্রদর্শন করেন।

অভিযোগের বিষয়ে বক্তব্য নিতে কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ফোন করা হলেও তারা কল রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এসকেবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa