ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বিশ্ববিদ্যালয়ে মুক্তবুদ্ধি চর্চার সুযোগ থাকতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
বিশ্ববিদ্যালয়ে মুক্তবুদ্ধি চর্চার সুযোগ থাকতে হবে

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত ‘ট্রেনিং রিসার্চ ফান্ড ম্যানেজমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন হয়েছে।

শনিবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এই কর্মশালার উদ্বোধন করা হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি এবং রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সম্মানিত সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের।

এ সময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয় মানে শুধু একটি বড় ক্যাম্পাস নয়। এখানে জ্ঞান সৃষ্টি করতে হবে, জ্ঞান বিতরণ করতে হবে এবং জ্ঞান সংরক্ষণ করতে হবে। উচ্চশিক্ষা অর্জনের পাশাপাশি শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে হবে। থাকতে হবে মুক্তবুদ্ধি চর্চার সুযোগ। তা না হলে বিশ্বায়নের এই যুগে আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলা করা সম্ভব হবে না। এ দেশের গরিব দুঃখী মানুষের ট্যাক্সের টাকার যাতে সঠিক প্রয়োগ ঘটে সে বিষয়ে আমাদের বিশেষ গুরুত্ব দিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. রহিমা নাসরিন।

আইকিউএসি আয়োজিত এ প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়র ২৪টি বিভাগের চেয়ারম্যানসহ প্রতিটি বিভাগ থেকে মনোনীত একজন শিক্ষক, গবেষণা ও সম্প্রসারণ অফিসের পরিচালক, রেজিস্ট্রার দপ্তর এবং অর্থ ও হিসাব শাখা থেকে মনোনীত একজন কর্মকর্তা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।