ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটার স্থানান্তরের আবেদন নিষ্পত্তির শেষ সময় ৩০ সেপ্টেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
ভোটার স্থানান্তরের আবেদন নিষ্পত্তির শেষ সময় ৩০ সেপ্টেম্বর

ঢাকা: জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোটার এলাকা পরিবর্তনের আবেদনগুলো ৩০ সেপ্টেম্বরের মধ্যে নিষ্পত্তির জন্য মাঠ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২৭ সেপ্টেম্বর) ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার সহকারী সচিব মো. নাসির উদ্দিন নির্দেশনাটি সকল উপজেলা ও থানা নির্বাচন কর্মকর্তাদের পাঠিয়েছেন।

নির্দেশনায় বলা হয়েছে, ভোটার স্থানান্তর সংক্রান্ত আবেদন ইস্যুর সময় ২৯ সেপ্টেম্বর এবং ভোটার স্থানান্তরের ইস্যুকৃত আবেদনসমূহ অনুমোদনের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। সকল উপজেলা/থানা নির্বাচন অফিসার ও রেজিস্ট্রেশন অফিসারগণকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

গত ৭ সেপ্টেম্বর এক নির্দেশনায় সংসদ নির্বাচনের ভোটার তালিকা চূড়ান্ত করতে বাদ পড়া নাগরিকদের ভোটার হওয়ার এবং ভোটার এলাকা স্থানান্তরে ইচ্ছুকদের এলাকা পরিবর্তনের সুযোগ দেয় নির্বাচন কমিশন। এক্ষেত্রে ভোটার স্থানান্তরের আবেদনগুলোই ৩০ সেপ্টেম্বরের মধ্যে নিষ্পত্তি করবেন মাঠ কর্মকর্তারা।

কর্মস্থল বা পড়াশোনার কারণে অনেকেই বর্তমান ঠিকানায় ভোটার হন। ফলে তারা নিজের এলাকার প্রতিনিধি বাছাইয়ে সুযোগ পান না। তাই এই সুযোগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ইসি কর্মকর্তারা।

আগামী ২ নভেম্বর আসন ভিত্তিক চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। আর এর পর পরই তফসিল দিয়ে ডিসেম্বরের শেষ অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ করবে সংস্থাটি।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ