ঢাকা, সোমবার, ৪ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

নির্বাচন ও ইসি

করোনায় সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
করোনায় সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মৃত্যু ইসরাইল হোসেন

ঢাকা: করোনায় আক্রান্ত হয়ে এবার মারা গেছেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেন। তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

রোববার (২৫ জুলাই) ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক মো. আশাদুল হক এ তথ্য জানান।

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপালনকালে সম্প্রতি ইসরাইল হোসেন করোনা আক্রান্ত হন। তারপর তাকে ঢাকায় এনে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। তার সঙ্গে আরও দুই সহকারী রিটার্নিং কর্মকর্তাও করোনায় আক্রান্ত হয়েছিলেন।  

এদিকে রোববার সকালে করোনায় মারা যান কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাচন অফিসে কর্মরত অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মোহাম্মদ এনামুল হক।

এ নিয়ে ইসিতে কর্মরত মোট সাতজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

করোনা আক্রান্ত হয়ে ২০২০ সালে মারা গেছেন নারায়ণঞ্জের বন্দর থানায় কর্মরত সাবেক উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইবুর ও ঝিনাইদহের কালিগঞ্জের অফিস সহায়ক মো. বাবলুর করিম।

২০২১ সালে মারা গেছেন মৌলভীবাজারের রাজনগর উপজেলার সাবেক নির্বাচন কর্মকর্তা আলিফ লায়লা, চট্টগ্রামের সাবেক জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মো. আতাউর রহমান ও পটুয়াখালীর কলাপাড়ার সাবেক অফিস সহায়ক শহিদুল ইসলাম।

এ পর্যন্ত ইসির অন্তত ১৫৮ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৭১ জন। অন্যরা চিকিৎসা নিচ্ছেন।

সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন রাজশাহীতে ৩৫ জন। সবচেয়ে কম সাতজন করে আক্রান্ত হয়েছেন ঢাকা ও ফরিদপুর। খুলনায় ২৬ জন, সিলেটে ১১ জন, চট্টগ্রামে ১৩ জন, কুমিল্লায় ১১ জন, বরিশালে ১২ জন ও রংপুরে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

নির্বাচন কমিশন জরুরি ভিত্তিতে করোনার শুরু থেকেই মাঠ পর্যায়ে সেবা অব্যাহত রেখেছে। তবে এ সংস্থাটির কর্মরতদের কেউ করোনায় ক্ষতিগ্রস্ত হলে সরকারি প্রণোদনা বা অনুদান দেওয়ার কোনো উদ্যোগ নেই।

কল্যাণ সমিতি ও কর্মকর্তাদের অ্যাসোসিয়েশন থেকে আর্থিক সহায়তার একটা উদ্যোগ নেওয়া হয়েছে। যে তহবিল দু’টি ইসিতে কর্মরতদের নিজেটের টাকায় গড়া।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জুলাই ২৫, ২০২১
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa