ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

ভোলার ৩ পৌরসভায় কেন্দ্র ৩৬, ঝুঁকিপূর্ণ ৩৩

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
ভোলার ৩ পৌরসভায় কেন্দ্র ৩৬, ঝুঁকিপূর্ণ ৩৩

ভোলা: ভোলার ৩টি পৌরসভা নির্বাচনে মোট ভোটকেন্দ্র রয়েছে ৩৩টি। এরমধ্যে ৩টি বাদে অন্যান্য ভোটকেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা করা হয়েছে।

এরমধ্যে ৯টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

জেলা পুলিশের বিশেষ গোয়েন্দা শাখা এ তালিকা তৈরি করেছে বলে সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, ভোলা সদর পৌরসভায় ভোটকেন্দ্র রয়েছে মোট ১৮টি। এর সবগুলোই ৩০ তারিখের নির্বাচনের জন্য ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

বোরহানউদ্দিন পৌরসভায় ভোটকেন্দ্র ৯টি। এখানে ৯টি কেন্দ্রই অধিক ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত হয়েছে।

এছাড়া দৌলতখান পৌরসভার ৯টি কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে জানানো হয়েছে।

এ বিষয়ে ভোলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, ভোট কেন্দ্রগুলোতে পর্যান্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। ভোটের দিন থাকবে ৩ স্তরের নিরাপত্তা।

তবে অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশের ২ জন করে কর্মকর্তা, ৬ জন কনস্টেবল ও ১০ জন করে আনসার সদস্যরা থাকবেন। এছাড়াও একটি করে ভ্রাম্যমাণ দল থাকবে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে থাকবে একটি দল।

ভোলা পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৩৬০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ২৫৩ জন এবং নারী ভোটার ১৫ হাজার ১০৭জন। এ পৌরসভায় মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের মোহাম্মদ মনিরুজ্জামান, বিএনপির হারুন অর রশিদ ট্রুম্যান এবং ইসলামী শাসনতন্ত্র আন্দলনের আতাউর রহমান।

বোরহানউদ্দিন পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৪১০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৪ হাজার ৩৬০ জন এবং নারী ভোটার ৪ হাজার ৫০ জন। এখানে  মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের রফিকুল ইসলাম ও বিএনপির মনিরুজ্জামান কবির।

দৌলতখান পৌরসভায় মোট ভোটার ১০ হাজার ৬৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৭৩৬ জন এবং নারী ভোটার ৪ হাজার ৯২৯ জন। এখানে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের জাকির হোসেন তালুকদার ও বিএনপির আনোয়ার হোসেন কাকন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে বিভিন্ন প্রস্তুতি নেওয়া হয়েছে।

এদিকে, নির্বাচনের দিন ঘনিয়ে আসার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে প্রচার-প্রচারণা। ভোটারদের মন জয় করতে প্রার্থীরা দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। সব মিলিয়ে সরগরম হয়ে উঠেছে নির্বাচনী মাঠ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫ 
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।