ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

পৌর নির্বাচন

যশোরে ভোটের দিন ব্যালটবাক্স পাঠানোর দাবি বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
যশোরে ভোটের দিন ব্যালটবাক্স পাঠানোর দাবি বিএনপির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর: যশোর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণের জন্য ভোটের দিন (৩০ ডিসেম্বর) সকালে ব্যালটবাক্স পাঠানোর দাবি জানিয়েছে বিএনপি।

এছাড়া অবাধ ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন করতে বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েন, ভোটের আগে চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার এবং বিরোধী দলের নেতাকর্মী ও প্রার্থীর সমর্থকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়েছে দলটি।



রোববার (২০ ডিসেম্বর) দুপুরে প্রেসক্লাব যশোরে নগর বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন  বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মারুফুল ইসলাম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, এই সরকারের অধীনে অনুষ্ঠিত উপজেলা ও সিটি করপোরেশন নির্বাচনের মতো ন্যাক্কারজনক ভোট জনগণ দেখতে চায় না। ওই নির্বাচনে ভোটের আগের রাতেই সরকারি দলের প্রার্থীদের পক্ষে ব্যালটবাক্স ভরে ফেলা হয় বলেও দাবি করেন মারুফ।

এ শঙ্কা থেকেই আসন্ন পৌরসভা নির্বাচনের দিন সকালে ব্যালটবাক্স পাঠানোর দাবি তাদের।

সংবাদ সম্মেলনে বলা হয়, যশোরের রিটার্নিং কর্মকর্তার কাছে বিএনপি প্রার্থীর পক্ষ থেকে কিছু প্রস্তাবনা দেওয়া হয়েছে। ওই প্রস্তাবনায় বলা হয়েছে, রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে সব ভোটকেন্দ্র মাত্র ১৫ মিনিটের দূরত্বে। তাই আগের রাতে কেন্দ্রে ব্যালটবাক্স না পাঠিয়ে ভোটের দিন সকালে পাঠানোর প্রস্তাব করা হয়েছে। এছাড়া প্রিজাইডিং অফিসারের স্বাক্ষর ছাড়া কোনো ব্যালট গণনা না করার বিষয়টি গুরুত্ব সহকারে দেখার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে মারুফুল ইসলাম অভিযোগ করেন, তালিকাভুক্ত চিহ্নিত সন্ত্রাসীদের না ধরে পুলিশ বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার ও তাদের বাড়ি-বাড়ি গিয়ে হয়রানি করছে। সরকারি দলের প্রার্থীর কর্মীরা বিভিন্ন ওয়ার্ডে তার পোস্টার ছিড়ে ফেলছে। তার দলের নারী কর্মীরা বাড়ি-বাড়ি ভোট চাইতে গেলে সরকারি দলের কর্মীরা তাদের হেনস্থা করছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, যশোর জেলা বিএনপির সহ সভাপতি রফিকুর রহমান তোতন, বিএনপি নেতা অধ্যাপক গোলাম মোস্তফা, অ্যাডভোকেট মোহাম্মদ ইসহক, নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।