ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

শ্রীপুরে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তিন প্রার্থীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
শ্রীপুরে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তিন প্রার্থীকে শোকজ

গাজীপুর: শ্রীপুর পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনিছুর রহমান, ৮নং ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থী আব্দুল বারেক (ডালিম প্রতীক) ও ফিরোজ আহমদকে (উটপাখি প্রতীক) কারণ দর্শানোর শোকজ করেছে নির্বাচন কমিশন।

রোববার (২০ ডিসেম্বর) বিকেলে তাদের এই শোকাজ করা হয়।

এর আগে শুক্রবার একই অভিযোগে আনিছুর রহমানকে কারণ দর্শানোর শোকজ করেছিলো নির্বাচন কমিশন।
 
শ্রীপুর পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান জানান, আনিছুর রহমান রোববার বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত শ্রীপুর পৌর শহরে তার সমর্থকদের সঙ্গে নিয়ে মিছিল ও শোডাউন করেন। এ সময় পৌর শহরে যানজট সৃষ্টি হয়। যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। এজন্য তাকে শোকজ করা হয়। আগামী ২৪ ঘণ্টার মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

এদিকে, শনিবার রাত ৮টার পর ৮নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় মাইকিং, দেয়াল ও বিভিন্ন স্থাপনায় নির্বাচনী পোস্টার লাগানোর অভিযোগে রোববার বিকেলে কাউন্সিলর প্রার্থী আব্দুল বারেককে (ডালিম প্রতীক) এবং রোববার বিকেলে মাওনা-চৌরাস্তা এলাকায় মিছিল করার অভিযোগে একই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ফিরোজ আহমদকে কারণ দার্শাতে বলা হয়।

এর আগে শুক্রবার বিকেলে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী মো. শহিদুল্লাহ শহীদকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজ করা হয়েছিলো।
 
বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।