ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

বিএনপির বিদ্রোহীদের ২ দিনের আলটিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
বিএনপির বিদ্রোহীদের ২ দিনের আলটিমেটাম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: বিএনপির বিদ্রোহী প্রার্থীদের আসন্ন পৌরসভা নির্বাচন থেকে সরে দাঁড়াতে আগামী দুইদিন সময় বেঁধে দেওয়া হয়েছে। এ তালিকায় রয়েছেন বগুড়াসহ উত্তরাঞ্চলের বিভিন্ন পৌরসভার মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা।

নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন থেকে সরে না দাঁড়ালে প্রত্যেক বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হবে বলে হুশিয়ারী দেওয়া হয়।
 
রোববার (২০ডিসেম্বর) দুপুরে বগুড়া শহরের নবাববাড়ীস্থ রোডে অবস্থিত জেলা বিএনপি কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে দলের আঞ্চলিক নির্বাচন মনিটরিং কমিটির আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু এ ঘোষণা দেন।
 
সংবাদ সম্মেলনে  বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু অভিযোগ করে বলেন, বগুড়াসহ সারাদেশে বিএনপির প্রার্থীদের নির্বাচনী প্রচার-প্রচারণায় সরকারদলীয় প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা প্রকাশ্যে বাধা দিচ্ছে। অনেক এলাকায় বিএনপির প্রার্থীকে মারপিট করা হচ্ছে। পোষ্টার ছিড়ে ফেলা হচ্ছে। সেই পোষ্টারে আগুন দেওয়া হচ্ছে। বিষয়গুলো নির্বাচন কমিশন এবং রিটার্নিং কর্মকর্তাকে বলেও কোন কাজ হচ্ছেনা। এই অবস্থায় বিএনপির প্রার্থীদের নির্বাচনী মাঠে থাকাই কঠিন হয়ে পড়েছে।
 
তিনি আরো বলেন, সুষ্ঠ নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড দরকার। কিন্তু প্রশাসন ও নির্বাচন কমিশন এখনও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে পারেনি। এ ব্যাপারে তারা সম্পুর্ণ ব্যর্থতার পরিচয় দিচ্ছে। এরপরও শত নির্যাতন মেনেই বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে বলে তিনি জানান।
 
দলের বিদ্রোহী প্রার্থীদের সতর্ক করে দিয়ে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আগামী দুই দিনের মধ্যে বগুড়াসহ উত্তরাঞ্চলের সব এলাকার বিদ্রোহী প্রার্থীকে পত্রিকায় ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হবে। নইলে তাদেরকে দল থেকে আজীবনের জন্য বহিস্কার করা হবে বলে তিনি হুশিয়ারি উচ্চারণ করেন।
 
এসময় বিএনপির বগুড়া পৌরসভার মেয়র প্রার্থী বর্তমান মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চান, বিএনপি নেতা হেলালুজ্জামান তালুকদার লালু, আব্দুল মোমিন তালুকদার খোকা, সাংগঠনিক সম্পাদক মীর শাহে আলম ছাড়াও তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
এমবিএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।