ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

নির্বাচন

সান্তাহার পৌরসভা নির্বাচন

নৌকা-ধানের শীষে আকর্ষণীয় নির্বাচনী ক্যাম্পগুলো

বেলাল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
নৌকা-ধানের শীষে আকর্ষণীয় নির্বাচনী ক্যাম্পগুলো ছবি: আরিফ জাহান/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সান্তাহার থেকে ফিরে: পৌরসভা নির্বাচন আসন্ন। পোস্টারে ঘিরে ফেলা হয়েছে বগুড়ার সান্তাহার পৌরসভা।

এক্ষেত্রে কাউন্সিলর প্রার্থীদের চেয়ে আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীরা এগিয়ে রয়েছেন। পৌরসভার ওলি-গলি থেকে শুরু করে সর্বত্রই নৌকা আর ধানের শীষের প্রতীকের পোস্টার সাঁটিয়ে ছেয়ে ফেলা হয়েছে।
 
পাশাপাশি মেয়র প্রার্থীরা নির্বাচনী ক্যাম্পগুলোয় তাদের প্রতীক সম্বলিত পোস্টার অত্যন্ত সুন্দরভাবে টানিয়ে দিয়েছেন। এতে করে নৌকা-ধানের শীষে ক্যাম্পগুলোর বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে। সেখানে প্রার্থীর লোকজন ও ভোটারদের বসার জন্য সারিবদ্ধভাবে টেবিল ও চেয়ার রাখা রয়েছে।

এদিক দিয়ে প্রচার-প্রচারণায় অন্য পৌরসভার চেয়ে এই পৌরসভা অনেকটা এগিয়ে রয়েছে।    
 
রোববার (২০ ডিসেম্বর) বগুড়ার আদমদীঘি উপজেলাধীন সান্তাহার পৌরসভার নির্বাচনী হালচাল সম্পর্কে জানতে সরেজমিনে গেলে বাংলানিউজের ক্যামেরায় এ দৃশ্য ধরা পড়ে।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সংরক্ষিত ৩টিসহ মোট ১২টি ওয়ার্ডের সমন্বয়ে গঠিত এই পৌরসভায় মোট ২৩হাজার ১৭৯জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ১১হাজার ৪২৩জন ও নারী ভোটার সংখ্যা ১১হাজার ৭৫৬জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি। কক্ষের সংখ্যা ৬৬টি।
 
সূত্রে আরো জানায়, এই পৌরসভায় মেয়র পদে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে বর্তমান মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু ও আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে রাশেদুল ইসলাম রাজা নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
 
এছাড়া পুরুষ কাউন্সিলর পদে মোট ৩০জন ও মহিলা কাউন্সিলর পদে মোট ১২জন প্রার্থী আসন্ন পৌরসভা নির্বাচনে নির্বাচনী লড়াইয়ে নেমেছেন।  
 
এরমধ্যে মহিলা কাউন্সিলর পদে আঙ্গুর, কাঁচি, গ্যাসের চুলা, চকলেট, চুড়ি, পুতুল, ফ্রক, ভ্যানিটি ব্যাগ, মৌমাছি, হারমোনিয়াম প্রতীক এবং পুরুষ কাউন্সিলর পদে পাঞ্জাবি, পানির বোতল, ফাইল কেবিনেট, ব্রিজ, ব্ল্যাক বোর্ড, স্ক্রু ড্রাইভার, উটপাখি, গাজর, টিউব লাইট, টেবিল ল্যাম্প, ডালিম ও ঢেঁড়শ প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।  
 
** জয়ের লড়াইয়ে শ্বশুর-জামাই সমান তালে!

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
এমবিএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।