ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

পীযূষ বন্দ্যোপাধ্যায়ের ৬০তম জন্মদিন পালন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১০
পীযূষ বন্দ্যোপাধ্যায়ের  ৬০তম জন্মদিন পালন

২৩ সেপ্টেম্বর অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়ের ৬০ তম জন্মদিন। এ উপলক্ষে ৩০সেপ্টেম্বর বিকেল ৫টায় শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে ঢাকা থিয়েটার ও বাংলাদেশ গ্রাম থিয়েটার ‘নটনন্দন পীযূষ বন্দ্যোপাধ্যায়ের ৬০তম জন্মজয়ন্তী’ শিরোনামে এক অনুষ্ঠানের আয়োজন করে।

হলের প্রবেশ পথ সাজানো হয়েছে ষাটটি প্রদীপ শিখায়।

অনুষ্ঠান শুরুর আগে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, এটিএম শামসুজ্জামান, গোলাম কুদ্দুস এবং শিমূল ইউসুফ ৭তলার কফি সপের সামনে আড্ডা দিচ্ছিলেন। তাদের আলোচনার বিষয় একটাই, কত নিষ্ঠার সাথে পীযূষ বন্দ্যোপাধ্যায় সাংস্কৃতিক অঙ্গনে কাজ করে যাচ্ছেন।

স্ত্রী জয়শ্রীকে নিয়ে পীযূষ বন্দ্যোপাধ্যায় অনুষ্ঠানে আসেন সন্ধ্যা ৬টায়। তারপরই শুরু হয় বিভিন্ন সংগঠনের ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পালা।   সব সাংস্কৃতি কর্মীর পক্ষে পীযূষ বন্দ্যোপাধ্যায়কে উত্তরীয় পড়িয়ে দেন এটিএম শামসুজ্জামান, ফুল দিয়ে শুভেচ্ছা জানান গোলাম কুদ্দুস এবং উপহার তুলে দেন শিমূল ইউসুফ।

এ সময় তার অনেক প্রিয় মানুষরা তাকে নিয়ে স্মৃতিচারণ করেন। নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন ‘পীযূষ বন্দ্যোপাধ্যায় স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণ করেন। এবং তিনি বাংলাদেশের প্রতিটা সাংস্কৃতিক আন্দোলনে সাথে কোনো না কোনভাবে জড়িত থেকেছেন। এছাড়া তিনি সংগঠক হিসেবে শুরু থেকে আছেন ঢাকা থিয়েটার, গ্রাম থিয়েটার, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাথে ।

স্মৃতিচারণ শেষে আয়েজন করা হয়েছিল সাংস্কৃতিক পরিবেশনা। এখানে পীযূষ বন্দ্যোপাধ্যায়ের পছন্দের গান ও কবিতা পাঠ করা হয়। গান পরিবেশন করেন শিমূল ইউসুফ এবং কাবতা পাঠ করেন ভাস্কর বন্দোপাধ্যায়। সব শেষে কাটা হয় জন্মদিনের কেক।  

বাংলাদেশ স্থানীয় সময় : ২১৫০, ৩০ সেপ্টেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa