ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

মুকাভিনেতা পার্থপ্রতিমকে নিয়ে প্রামাণ্যচিত্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০
মুকাভিনেতা পার্থপ্রতিমকে নিয়ে প্রামাণ্যচিত্র

বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুকাভিনেতা পার্থপ্রতিম মজুমদার। প্যারিস প্রবাসী এই শিল্পীর জীবন ও কর্মকে নিয়ে সম্প্রতি নির্মাণ করা হয়েছে একটি প্রামাণ্যচিত্র।



আধ ঘণ্টার এই প্রামাণ্যচিত্রটি তৈরি করেছেন সঞ্জয় তরফদার এবং পরিচালনা ও চিত্রগ্রহণ করেছেন আল মাসুম সবুজ। একাধিক আন্তর্জাতিক সম্মাননাপ্রাপ্ত মুকাভিনেতা পার্থপ্রতিম মজুমদার এ বছরের শেষের দিকে দেশে আসবেন, তখনই অনুষ্ঠিত হবে এই প্রামাণ্যচিত্রটির প্রিমিয়ার শো।

প্রামাণ্যচিত্রটি নির্মাণ প্রসঙ্গে পরিচালক আল মাসুম সবুজ বলেন, মূলত আমি একজন নৃত্যশিল্পী। নাচের একটি অনুষঙ্গ হলো অভিব্যক্তি ফুটিয়ে তোলা। সেখান থেকেই মুকাভিনয়ের প্রতি আমার আগ্রহ। মুকাভিনেতা পার্থপ্রতিম মজুমদার আমাদের দেশের গর্ব। অনেক বছর ধরে তিনি প্রবাসে জীবনযাপন করছেন। এ কারণে তার জীবন ও কর্ম নতুন প্রজšে§র অনেকেরই  অজানা। আমার প্রামাণ্যচিত্রে এ অসামান্য মুকাভিনেতার শৈশব-কৈশোর থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত ঘটে যাওয়া তার জীবনের উল্লেখযোগ্য ঘটনা তুলে ধরা হয়েছে। এছাড়া বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনের খ্যাতিমান ব্যক্তিত্বরা এখানে পার্থপ্রতিম মজুমদারের জীবন ও কর্ম সম্পর্কে বলেছেন। আশা করছি নতুন প্রজš§ ডকুমেন্টারি ফিল্মটি দেখে পার্থপ্রতিম মজুমদার সম্পর্কে অজানা অনেক কিছু জানতে পারবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪১০ অক্টোবর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa