ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

গাজার শিশুদের জন্য অনুদান সংগ্রহ আইরিশ অভিনেত্রীর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, জুলাই ৬, ২০২৪
গাজার শিশুদের জন্য অনুদান সংগ্রহ আইরিশ অভিনেত্রীর

ফিলিস্তিনের অবরুদ্ধ ভূখণ্ড গাজায় ইসরায়েলি আগ্রাসন চলছে প্রায় ৯ মাস ধরে। এই সময়ের মধ্যে দখলদার বাহিনীর আগ্রাসনে প্রাণ হারিয়েছে ৩৮ হাজারের বেশি মানুষ, যাদের বেশির ভাগই শিশু ও নারী।

এই সংঘাতে এতিম হয়েছে প্রায় ২০ হাজার শিশু।

গাজার এসব অসহায় শিশুদের সাহায্যের জন্য বিশ্বের অনেক তারকা এগিয়ে এসেছেন। এবার তাদের সহায়তায় এগিয়ে এসেছেন নেটফ্লিক্সের জনপ্রিয় সিরিজ ‘ব্রিজারটন’-এ পেনেলোপ ফেদারিংটন চরিত্রে অভিনয় করে বিশ্বজুড়ে পরিচিত পাওয়া আইরিশ অভিনেত্রী নিকোলা কফলান।

সামাজিকমাধ্যমে প্রচারণার মাধ্যমে নিকোলা কফলান ফিলিস্তিনের শিশুদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সংগ্রহ করেছেন। এই অর্থ অনুদান হিসেবে দিয়েছেন তিনি।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদনে বলা হয়েছে, নিকোলা কফলান এই ২০ লাখ মার্কিন ডলার প্যালেস্টাইন চিলড্রেনস রিলিফ ফান্ডে (পিসিআরএফ) দান করেছেন। এই উদ্যোগের জন্য সংস্থাটি তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

সংস্থাটি এক্স হ্যান্ডেলে এক বিবৃতিতে জানিয়েছে, ‘ব্রিজারটন’ তারকা নিকোলা কফলানকে ২০ লাখ মার্কিন ডলার সংগ্রহ এবং তা সরবরাহের জন্য ধন্যবাদ। ত্রাণ, পুনরুদ্ধারের প্রচেষ্টা এবং শান্তির সমর্থনে, বাস্তুচ্যুত শিশু ও দরিদ্র পরিবারগুলোর জন্য মানবিক সহায়তা, চিকিৎসা এবং ত্রাণ প্রদানের জন্য তাকে ধন্যবাদ।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, এই আইরিশ অভিনেত্রীর প্রচেষ্টা শুধু তহবিল সংগ্রহেই সীমাবদ্ধ নয়, বরং ফিলিস্তিনের পরিস্থিতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতেও সাহায্য করেছে।

ইউএসএ টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, আমি আমার স্বপ্নের কাজ করছি এবং বিশ্ব ভ্রমণে যাচ্ছি। তবে বর্তমানে গাজার দক্ষিণের ছোট শহর রাফাতে কী ঘটছে, সেই সম্পর্কেও যথেষ্ট সচেতন আমি।

নিকোলা কফলানকে বিভিন্ন সময় ফটোশুটে এবং ‘ব্রিজারটন’র প্রচারণার সময় যুদ্ধবিরতি ও শিল্পীদের নিরাপত্তার প্রতীক ব্যাজ পরা অবস্থায় দেখা গেছে। নিকোলো কফলানের বাবা মধ্যপ্রাচ্যে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কর্মরত ছিলেন। সত্তরের দশকের শেষ দিকে তার পরিবার জেরুজালেমে বসবাস করত। এ কারণে অঞ্চলটির প্রতি গভীর টান এই আইরিশ অভিনেত্রীর।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।