ঢাকা, শুক্রবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

বিনোদন

অলিম্পিকের মঞ্চে গাইবেন সেলিন ডিওন!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
অলিম্পিকের মঞ্চে গাইবেন সেলিন ডিওন! সেলিন ডিওন

দীর্ঘদিন ধরেই অসুস্থ থাকায় সংগীত জগৎ থেকে আড়ালেই রয়েছেন বিশ্বনন্দিত গায়িকা সেলিন ডিওন। বিরল স্নায়বিক ব্যাধি স্টিফ পারসন সিনড্রোমে আক্রান্ত তিনি।

তবে সেলিন ভক্তদের জন্য এক দারুণ সুসংবাদ। সেটি হচ্ছে- অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন এই গায়িকা।

আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা গেছে, আসন্ন প্যারিস অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন সেলিন। এই মুহূর্তে অলিম্পিকের জন্য প্যারিসে সাজ সাজ রব। তার মধ্যেই সে শহরের রয়্যাল মোনাকো হেটেলের সামনে পাপারাৎজিদের ক্যামেরাবন্দি হন সেলিন।

ফলে গুঞ্জন আরও জোরালো হয়েছে। ওই হোটেলেই রয়েছেন আমেরিকান পপ তারকা লেডি গাগা। উদ্বোধনী অনুষ্ঠানে তারও পারফর্ম করার কথা রয়েছে।

২০২২ সালের ডিসেম্বরে সেলিন ডিওন নিজের অসুস্থতার খবর প্রকাশ্যে আনেন। ওই সময় সেলিন জানিয়েছেন, তিনি বিরল এক অসুখে আক্রান্ত। অসুখটির নাম স্টিফ পারসন সিনড্রম (এসপিএস)। স্নায়ুর খুবই বিরল এক অসুখ এটি।

এটিকে একধরনের অটোইমিউন ডিস-অর্ডারও বলেন চিকিৎসকরা। গায়িকা জানিয়েছেন, গান গাওয়া বা মঞ্চে পারফরম করা তো দূর, তার স্বাভাবিক জীবনই ব্যাহত হয়ে গেছে এর ফলে। সে কারণেই তার গানের ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তায় তিনি।

২০২৩ সালের ডিসেম্বর থেকেই বিশ্রামে চলে যান গায়িকা। তবে সম্প্রতি নিজের ভক্তদের উদ্দেশে বার্তা দিয়েছিলেন সেলিন। জানিয়েছিলেন, তার জীবনী নিয়ে একটি ডকুমেন্টারি আসছে। যেখানে উঠে আসবে তার বিরল ব্যাধির প্রসঙ্গও।  

‘টাইটানিক’ সিনেমার বিখ্যাত গান ‘মাই হার্ট উইল গো অন’র জন্য সেরা গায়িকা হিসেবে অস্কার পেয়েছিলেন সেলিন ডিওন। বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় এই গায়িকার জীবনে এর আগেও অনেক ঝড় এসেছে। ২০১৪ সালে তার স্বামী রেনে অ্যাঞ্জেলিলের ক্যান্সারের সময় নিজের ক্যারিয়ার থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছিলেন সেলিন। তার এক বছর পর গায়িকা আবার গানের জগতে ফিরে আসেন।

২০১৬ সালে স্বামী অ্যাঞ্জেলিল ও ভাই ড্যানিয়েল ডিওনের মৃত্যুতে তিনি ফের গানের জগৎ থেকে নিজেকে সরিয়ে নেন। অবশেষে ২০১৯ সালে স্টুডিও অ্যালবাম ‘কারেজ’ নিয়ে প্রত্যাবর্তন করেন গায়িকা। অ্যালবামটিতে তার সঙ্গে আরও গেয়েছেন সিয়া, স্যাম স্মিথ ও ডেভিড গুয়েটার।  

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।