ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

গানে সোনিয়ার নয়া সূচনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
গানে সোনিয়ার নয়া সূচনা

ছোট বেলা থেকে গানের সঙ্গে যুক্ত কুমিল্লার মেয়ে সোনিয়া সাহা শান্তা। গানের হাতেখড়ি মা রত্না সাহার কাছ থেকেই।

স্কুল জীবন থেকে বিভিন্ন সরকারি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন এবং জাতীয় পুরস্কার পেয়েছেন তিনি।

দীর্ঘ সময় বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কুমিল্লায় সংগীত সম্পাদিকা হিসেবে ছিলেন। ২০১১ সালে গাও বাংলার গান রিয়েলিটি শোতে সেরা ১১ তম হয়েছিলেন। তারপর জাগো এফএম ব্রেভার মিউজিক প্রতিযোগিতায় জনগণের সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হন শান্তা।

এরইমধ্যে তিনি মিউজিক ভিডিওসহ বেশ কয়েকটি মৌলিক গান প্রকাশ করেছেন। এরমধ্যে কয়েকটি পেয়েছে জনপ্রিয়তাও। তবে বিয়ের পর গান থেকে কিছুটা দূরে ছিলেন তিনি। সেই বিরতির পর আবার ও নতুন করে শুরু করছেন গানের পথে যাত্রা।

শিগগিরই তিনি তার আরও একটি মৌলিক গান প্রকাশ করবেন বলে জানিয়েছেন। এটি হতে যাচ্ছে তার ১৫তম মৌলিক গান। এর শিরোনাম 'পরবাসী'। গানের কথা লেখার পাশাপাশি সুর করেছেন রোহান রাজ। এর সংগীত আয়োজন করেছেন পলাশ ফারূকী। যা কিছুদিনের মধ্যেই শান্তার ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত হবে।

এদিকে, সোনিয়ার মা রত্না সাহাও গানের সঙ্গে যুক্ত রয়েছেন। কুমিল্লায় গানের শিক্ষকতাও করছেন তিনি। দীর্ঘদিন উদীচী শিল্পী গোষ্ঠীর সাংস্কৃতিক সম্পাদিকার দায়িত্ব পালন করেছেন। তবে গান নিয়ে নিজে কিছু করবার সুযোগ হয়নি তার। এবার মেয়ে সোনিয়ার সঙ্গে 'তুমি আমার মা, আমি তোমার মেয়ে' শিরোনামের গানে কণ্ঠ দিয়েছেন তিনি।  

এটি মূলত পুলক ব্যানার্জির লেখা, পরিমল দাশগুপ্তের সংগীত করা। মূল গানটিতে কণ্ঠ দিয়েছেন সন্ধ্যা মুখার্জি ও শ্রাবন্তি মুজমদার। তবে নতুন করে সংগীত পরিচালনা করেছেন তুহিন আহমেদ। এ গানটিও শিগগিরই প্রকাশ হবে।  

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।