ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

দেশে ফিরেই পাঁচ গানে দিঠি

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
দেশে ফিরেই পাঁচ গানে দিঠি

উপমহাদেশের প্রখ্যাত গীতিকার, চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, কাহিনীকার গাজী মাজহারুল আনোয়ারের মেয়ে দিঠি আনোয়ার বেশকিছু দিন দেশের বাইরে ছিলেন। মূলত এবার দিঠি তার বড় ছেলে আদিয়ান চৌধুরীকে যুক্তরাষ্ট্রের ‘জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি’তে বিজনেস ম্যানেজম্যান্টে ভর্তিও কাজ সম্পন্ন করতে গিয়েছিলেন।

এর ফাঁকে সেখানে বেশ কয়েকটি অনুষ্ঠানেও অংশগ্রহন করেন দিঠি।

এরইমধ্যে গেলো ১৩ সেপ্টেম্বর সন্ধ্যায় দিঠি দেশে ফিরেছেন। দেশে ফিরেই তিনি তার কাজে ফেরার বেশকিছু খবর জানালেন। একদিন বিশ্রাম শেষে দিঠি রোববার (১৫ সেপ্টেম্বর) থেকেই কাজে ফিরছেন। আজ বিকেলে একটি স্টুডিওতে টানা পাঁচটি গানে ভয়েজ দিবেন দিঠি। পাঁচটি গানই লিখেছেন তার বাবা গাজী মাজহারুল আনোয়ার।

পাঁচটির মধ্যে চারটি গানের সুর করেছেন এই প্রজন্মের শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী অপু আমান এবং একটি গানের সুর সঙ্গীতশিল্পী মোমিন বিশ্বাস।

দিঠি জানান, বেশকিছুদিন যাবৎ এই গানে কণ্ঠ দেবার পরিকল্পনা করেও যেন হয়ে উঠছিলোনা। অবশেষে আজ পাঁচটি গানে ভয়েজ দিতে যাচ্ছেন তিনি।

এদিকে আগামী ১৮ সেপ্টেম্বর বিটিভি’তে পাঁচটি দেশের গানের শুটিং-এ অংশ নিবেন। এই পাঁচটি দেশের গানও তিনি একা গাইবেন বলে জানান। আগামী ১৯ সেপ্টেম্বর সালমান শাহ’র জন্মদিনে ‘গ্লোবাল’ টিভির সরাসরি গানের অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন দিঠি। পরের দিন অর্থাৎ ২০ সেপ্টেম্বর দেশ টিভি’র ‘প্রিয়জনের গান’ অনুষ্ঠানে সরাসরি সঙ্গীত পরিবেশন করবেন দিঠি ও অপু আমান।

দেশে ফিরেই ব্যস্ততা প্রসঙ্গে দিঠি বলেন, কাজের মাঝে থাকতে আমার ভীষণ ভালোলাগে। কাজের মাঝেই আমি শান্তি খুঁজে পাই। আমার কাছে মনে হয় আমার এই সময়টা এখন অনেক কাজের সময়। তাই দেশে থাকি বা বিদেশে থাকি আমি কাজের মাঝেই থাকতে ভালোবাসি।  

তিনি আরও বলেন, দেশে ফিরেই আব্বুর লেখা পাঁচটি গানে আজ ভয়েজ দিবো। অপু আমানকে আমার আব্বু খুব আদর করতেন। জীবনের শেষ সময়ে এসে আব্বু অপুকে কিছু কাজ দিয়েছিলেন। অপু সেই কাজগুলোই পরম শ্রদ্ধা নিয়ে অনেক যত্ন করে করছে। অপু ভালোভাবে কাজগুলো করবে, এটা আমার অগাধ বিশ্বাস। আশা করছি আজকের গানগুলো অনেক ভালো হবে।

প্রয়াত বাবার কথা স্মরণ করে এই গায়িকা বলেন, আব্বুকে খুব মিস করছি, আব্বু বেঁচে থাকলে অনেক খুশী হতেন অন্ততঃ আমার গানের ভয়েজ দেবার সময়টুকুতে। আব্বুর জন্য সবার কাছে দোয়া চাই।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫,  ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।