ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

‘খেলেঁ হাম জি জান সে’ ছবির মুক্তি ৩ ডিসেম্বর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১০
‘খেলেঁ হাম জি জান সে’ ছবির মুক্তি ৩ ডিসেম্বর

খ্যাতিমান পরিচালক আশুতোষ গোয়ারিকার ইতিহাসভিত্তিক চলচ্চিত্র ‘খেলেঁ হাম জি জান সে’ ছবিটির বিশ্বজুড়ে মুক্তি ৩ ডিসেম্বর। অভিষেক বচ্চন এবং দীপিকা পাড়–কোন অভিনয় করেছেন ছবিটির দুটি মূল চরিত্রে।



মানিনী চট্টোপাধ্যায়ের লেখা ‘ডু অ্যান্ড ডাই’ বইটির ওপর ভিত্তি করে আশুতোষ তৈরি করেছেন এই চলচ্চিত্র। ১৯৩০-এর দশকে চট্টগ্রামে ব্রিটিশবিরোধী আন্দোলন এর উপজীব্য।

মানিনী হচ্ছেন কল্পনা দত্তর একমাত্র পুত্রবধূ। আর কল্পনা ছিলেন সূর্যসেনের চট্টগ্রাম-বিপ্লবের অন্যতম গুরুত্বপূর্ণ বিপ্লবী। তাই ‘লাগান’ ও ‘ যোধা আকবর’ ছবি দুটির নির্মাতা আশুতোষ তার তৃতীয় চলচ্চিত্রটি নিয়েও অনেক আশাবাদী।

আশুতোষ বলেন, ‘আমি যখন ঘটনাটি সম্পর্কে পড়তে শুরু করি, তখন এর বিষয়বস্তু আমাকে ব্যাপকভাবে আকৃষ্ট করে। এই ছবিটির বিষয়বস্তু এতই সমৃদ্ধ যে, ঘটনাটি নিজ গুণেই অনেক উচ্চতায় অবস্থান করছে। ’

‘খেলেঁ হাম জি জান সে’র শিরোনাম নেওয়া হয়েছে অমিতাভ বচ্চনের ‘ম্যাঁয় আজাদ হুঁ’ ছবির একটি বিপ্লবী চেতনাসমৃদ্ধ গানের অংশ থেকে। কেননা, এ ঘটনার ৬৪ জন বিপ্লবীর মধ্যে ৫৬ জনই ছিলেন কিশোর, যাদের বয়স ছিল মাত্র তের থেকে চৌদ্দ বছর।

বাংলাদেশের চট্টগ্রামের প্রেক্ষাপটে চলচ্চিত্রটি নির্মিত হলেও আশুতোষ এখানে শুটিং করেননি। কারণ, ১৯৩০ সালের পরিবেশ তুলে ধরার মতো ভূ-দৃশ্য চট্টগ্রামে এখন আর নেই।

বাংলাদেশ স্থানীয় সময় ০০৩৮, ডিসেম্বর ৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa