ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

মনের মানুষ পেল ৪০ লাখ রুপির পুরস্কার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১০
মনের মানুষ পেল ৪০ লাখ রুপির পুরস্কার

৪১তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ার আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পেল বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় ছবি ‘মনের মানুষ’। সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে চলচ্চিত্রটির  চিত্রনাট্য, চিত্রগ্রহণ, সম্পাদনা ও  পরিচালনা করেছেন গৌতম ঘোষ।

এবারই প্রথম এ উৎসবের আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে সারা বিশ্বের চলচ্চিত্র আহ্বান করা হয়। এর আগে শুধু এশিয়ান চলচ্চিত্র এ বিভাগে স্থান পেত। ভারতীয় সরকারের আয়োজনে ভারতের পর্যটন নগরী গোয়ার পানাজিতে ২ ডিসেম্বর উৎসবের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘মনের মানুষ’ চলচ্চিত্রের পরিচালক গৌতম ঘোষ, প্রযোজক হাবিবুর রহমান খান, অভিনেতা প্রসেনজিৎ ও প্রিয়াংশু চ্যাটার্জি। শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার হিসেবে দেওয়া হয় ৪০ লাখ রুপি, ক্রেস্ট ও সম্মাননা সার্টিফিকেট।

এদিকে প্রায় ৫৮ বছর পর দুই বাংলায় আবারও একসাথে একই দিনে চলচ্চিত্র মুক্তির আয়োজন চলছে। ৩ ডিসেম্বর ২০১০ থেকে চলচ্চিত্রটি একযোগে মুক্তি পাচ্ছে ঢাকার স্টার সিনেপ্লেক্স, বলাকা, গ্যারিসন, অভিসার, খুলনার সঙ্গীতা, যশোরের মনিহার, বরিশালের অভিরুচি, দিনাজপুরের মডার্ন, সাভারের সেনা অডিটরিয়াম, পাবনার রূপকথা, নওঁগার তাজ ও ময়মনসিংহের পূরবী সিনেমা হলে।

একই দিন থেকে ভারতজুড়ে ছবিটি একযোগে মুক্তি পাচ্ছে প্রায় ১০০টি সিনেমা হলে।

বাংলালিংক নিবেদিত চলচ্চিত্রটির দৈর্ঘ্য ১৫০ মিনিট। চলচ্চিত্রটি যৌথ প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম, আশীর্বাদ চলচ্চিত্র এবং রোজ বেলী ফিল্মস।

বাংলাদেশ স্থানীয় সময় ০০৫৫, ডিসেম্বর ৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa