ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

প্রতিবন্ধিতা বিষয়ে প্রথম চলচ্চিত্র উৎসব

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১০
প্রতিবন্ধিতা বিষয়ে প্রথম চলচ্চিত্র উৎসব

‘বৈচিত্র্যেই জীবন’ স্লোগান নিয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে প্রতিবন্ধিতাবিষয়ক প্রথম জাতীয় চলচ্চিত্র উৎসব-২০১০। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ৪ ডিসেম্বর শনিবার থেকে এর আয়োজন করেছে জাতীয় প্রতিবন্ধী  ফোরাম, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এবং সাইটসেভার্স।



জাতীয় প্রতিবন্ধী  ফোরাম সভাপতি খন্দকার জহুরুল আলম জানান, পাঁচ দিনব্যাপী এ উৎসব চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। উৎসবে বাংলাদেশসহ ৭টি দেশের ৩৬টি চলচ্চিত্রের প্রদর্শনী হবে। এগুলো  দেখা যাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তন ও  কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে।

বিকেল ৫টায় উদ্বোধনী অনুষ্ঠান শেষে  Body& Soul: Diana and kathy চলচ্চিত্র প্রদর্শনের মাধ্যমে শুরু হয় উৎসব। প্রতিদিন চারটি চলচ্চিত্র প্রদর্শনী হবে। এটি শুরু হবে সকাল ১০টায় এবং শেষ হবে সন্ধ্যা ৭টায়।

‘সমাজে প্রতিবন্ধকতাবিষয়ক সচেতনতা ও সংবেদনশীলতা সৃষ্টির জন্য আমরা আয়োজন করেছি এ উৎসব’ জানালেন ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি রিপন কুমার দাশ ধ্রুব।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬২৫, ডিসেম্বর ৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa