ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

নিজের লেখা গান নিয়ে পড়শী

বিনোদন প্রতিবেদন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১০
নিজের লেখা গান নিয়ে পড়শী

২০০৮-এর চ্যানেল আই ক্ষুদে গানরাজ পড়শী। রোজার ঈদে বের হয় তার প্রথম একক অ্যালবাম।

অডিও বাজারে অ্যালবামটি বেশ ভালোই চলেছে। এবার দ্বিতীয় অ্যালবামের কাজ শুরু করতে যাচ্ছেন তিনি। পড়শীর ইচ্ছে, এ অ্যালবামের সব গানের কথা নিজেই লিখবেন।

পড়শীর গানের প্রতি ঝোঁক একেবারে ছোটবেলা থেকে। ঘুমানোর আগে নানুর কাছে বায়না ধরে গান শুনতেন। নানুর সঙ্গে নিজেও গাইতেন। নানুর অনুপ্রেরণাতেই তার গান শেখা শুরু। স্কুল আর পাড়ার অনুষ্ঠানে গান গেয়ে এলাকায় শিল্পী হিসেবে পরিচিতি পান ছেলেবেলাতেই। নিজের প্রতিভা পরখ করতে অংশ নেন ২০০৮ সালের চ্যানেল আই ুদে গানরাজ প্রতিযোগিতায়। নিয়মিত চর্চা আর গানের প্রতি ভালোবাসা পড়শীকে এনে দেয় শ্রেষ্ঠত্বের মর্যাদা। ক্যামব্রিয়ান স্কুলের নবম শ্রেণীর ছাত্রী পড়শীর ইতোমধ্যেই একক ছাড়াও কয়েকটি মিক্সড অ্যালবাম বের হয়েছে।

নিজের নাম ‘পড়শী’ শিরোনামে গত ঈদুল ফিতরে বাজারে আসা তার প্রথম একক অ্যালবামটি এরই মধ্যে শ্রোতাদের মনোযোগ কেড়েছে। অ্যালবামটির গান লিখেছেন কবির বুকুল, অনুরূপ আইচ, আবদার রহমান, স্বার ও আর আই জীবন।   সুর ও সঙ্গীতায়োজন ছিলেন বাপ্পা মজুমদার, আরেফিন রুমী, অদিত, মাহমুদ আলী ও সন্ধি। অ্যালবামটিতে নিজের লেখা গানও গেয়েছিলেন পড়শী। পড়শীর ইচ্ছে তার দ্বিতীয় একক অ্যালবামের সব গানই হবে তার নিজের লেখা। এজন্য নিয়মিত সঙ্গীতচর্চার পাশাপাশি খাতাকলম নিয়েও বর্তমানে বেশ কসরত করছেন। এরই মধ্যে লিখে ফেলেছেন ৫-৬টি গান। যাকেই সামনে পাচ্ছেন, শোনাচ্ছেন নিজের লেখা গানের কথা। জানতে চাইছেন মতামত। গান গাওয়ার মতোই গান লেখা নিয়েও এখন পড়শী দারুণ সিরিয়াস।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৫০, ডিসেম্বর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa