ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

সাংবাদিকদের মুখোমুখি প্রসেনজিত

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১০
সাংবাদিকদের মুখোমুখি প্রসেনজিত

বাংলাদেশ ও ভারতে একযোগে চলছে লালন সাঁইয়ের জীবন ও দর্শন নিয়ে গৌতম ঘোষ পরিচালিত ছবি ‘মনের মানুষ’। এরই মধ্যে ছবিটি ভারতের গোয়ায় অনুষ্ঠিত ৪১তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার অর্জন করেছে।

ছবিটিতে লালন চরিত্রে অভিনয় করে সম্মাননা পেয়েছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিত চট্টোপাধ্যায়। বাংলাদেশের কলাকুশলীদের সঙ্গে ছবিটি একসঙ্গে উপভোগের জন্য বাংলাদেশে এসেছেন প্রসেনজিত।

ছবিটির পুরস্কার অর্জন এবং প্রসেনজিতের বাংলাদেশে আসা উপলে ৬ ডিসেম্বর সোমবার দুপুরে চ্যানেল আই ভবনে অনুষ্ঠিত হয় এক সংবাদ সম্মেলন। এতে প্রসেনজিতসহ উপস্থিত ছিলেন ছবির পরিচালক গৌতম ঘোষ, দুই প্রযোজক ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও আশীর্বাদ চলচ্চিত্রের কর্ণধার হাবিবুর রহমান খান এবং পৃষ্ঠপোষক বাংলালিংকের হেড অব পিআর কমিউনিকেশন্স সোলাইমান আলম।

সংবাদ সম্মেলনে প্রসেনজিৎ ছবিটিতে কাজ করা সম্পর্কে বলেন, ‘মনের মানুষ’ ছবিটিতে অভিনয় করার জন্য নিজেকে প্রস্তুত করতে আমার সময় লেগেছে প্রায় আট মাস। এই সময়ে আমি চুল, দাড়ি কাটতে পারিনি। প্রায় তিন মাস থেকেছি দুই বাংলার বাউল সাধকদের সাথে। লালন চরিত্রে অভিনয় করতে পেরে আমি গর্বিত।

সংবাদ সম্মেলনে ফরিদুর রেজা সাগর ও হাবিবুর রহমান ছবিটির সাথে সম্পৃক্ততার নানা দিক তুলে ধরেন এবং ছবিটি নির্মাণ করতে গিয়ে স্মৃতির পাতা থেকে নানা প্রসঙ্গ উপস্থাপন করেন। পরিচালক গৌতম ঘোষ ছবিটি উৎসাহ-উদ্দীপনার সঙ্গে গ্রহণ করায় দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানান।
   
প্রসেনজিতের সম্মানে আগের দিন ৫ ডিসেম্বর রোববার রাতে বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে ‘মনের মানুষ’ ছবির একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করে ইমপ্রেস টেলিফিল্ম। প্রসেনজিতে সঙ্গে ছিলেন ছবির পরিচালক গৌতম ঘোষ, পোষাক ডিজাইনার নীলাঞ্জনা ঘোষ, ভারতের প্রযোজক গৌতম কুন্ড ও কণ্ঠশিল্পী অন্তরা চৌধুরী। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রযোজক ফরিদুর রেজা সাগর, হাবিবুর রহমান খান, অভিনেতা রাইসুল ইসলাম আসাদ, চঞ্চল চৌধুরী প্রমুখ। ফরিদুর রেজা সাগর ছবির কলাকুশলীদের ফুল দিয়ে বরণ করে নেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৪৫, ডিসেম্বর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa